আইসিসির মান নিয়ে প্রশ্ন তুলেছেন স্মিথ

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২১ মার্চ ২০১৮, ১৮:৫৪

দক্ষিণ আফ্রিকা এবং অস্ট্রেলিয়ার মধ্যেকার চলতি বিতর্কের যেন আর সমাপ্তি নেই। প্রথম টেস্টে ডারবানে বিতর্কের আগুনে জড়িয়ে শাস্তি পান তিন ক্রিকেটার। ফের দ্বিতীয় টেস্টে স্মিথকে ধাক্কা দিয়ে দুই ম্যাচের জন্য নিষিদ্ধ হন কাসিগো রাবাদা। তবে গতকাল রাবাদার নিষিদ্ধ হবার শাস্তি কমিয়ে নেয় আইসিসি। রাবাদার নিষেধাজ্ঞা তুলে নেওয়ায় আইসিসি মান নিয়ে প্রশ্ন তুলেন অজি অধিনায়ক স্মিথ।

পোর্ট এলিজাবেথ দ্বিতীয় টেস্টের দ্বিতীয় দিন স্মিথের সাথে রাবাদার ঝামেলা শুরু হয়। ওইদিন রাবাদার বলে এলবিডব্লিউয়ে আউট হন স্মিথ। আউট হয়ে তিনি সাজঘরে ফেরার সময় তাঁর কাঁধে উত্তেজিত ভাবে ধাক্কা মারেন ২২ বছর বয়সী এই পেসার।

 

সেই ঘটনাকে কেন্দ্র করে আইসিসি রাবাদাকে লেবেল -২ এর শাস্তি দেয়। যার কারণে কেপটাউনে দুই টেস্টে নিষিদ্ধ হয় রাবাদা। শাস্তির বিপক্ষে আপিল করেন এই পেসার। এরই প্রেক্ষিতে তার উপর থেকে নিষেধাজ্ঞার শাস্তি তুলে ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থাটি।

নিষেধাজ্ঞা দিয়ে আবার তুলে নেওয়ায় আইসিসির উপর ক্ষেপেছেন অস্ট্রেলিয়ার অধিনায়ক । এই বিষয়ে তিনি বলেন,‘আমি নিশ্চিত ভাবেই বলতে পারি রাবাদা আমাকে জোরে আঘাত করেছে। তবে ফুটেজে অতটা বোঝা যায়নি। অবশ্য এটা নিয়ে আমি খুব বেশি মাথা ঘামাইনি। কিন্তু লড়াইটাতে সে জিতেছিল তবুও মাত্রাতিরিক্ত উদযাপনের দরকার কি? সেটা আবার ব্যাটসম্যানের দিকে তাকিয়ে!’

আইসিসির মান তুলে অজি তারকা আরো বলেন,‘আইসিসি তো অবশ্যই সিদ্ধান্ত নিয়েছে, কোনটি ইচ্ছেকৃত ধাক্কা আর কোনটি ইচ্ছেকৃত নয়। তারা নিশ্চয়ই একটা মান নির্ধারণ করেছে, তাইতো? মাঠে পরিষ্কার সংঘর্ষ হয়েছে। কখনোই আমি বোলারদের এটা করতে বলবো না। তবে আমি মনে, এটা খেলার অংশ হতে পারে না। তবে একটা মান তো নির্ধারিত হয়েছেই!’

 (ঢাকাটাইমস/২১ মার্চ/এইচএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত