‘মানুষের জন্য কাজ করায় আত্মতৃপ্তি আছে’

আলফাডাঙ্গা (ফরিদপুর) প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২২ মার্চ ২০১৮, ০৮:২৫ | প্রকাশিত : ২১ মার্চ ২০১৮, ২৩:৫৭

‘মানুষের জন্য কাজ করার মধ্যে যে আত্মতৃপ্তি আছে, তা আর কিছুতে নেই’ বলে মন্তব্য করেছেন বাংলাদেশ কৃষকলীগের কেন্দ্রীয় সহ-সভাপতি ও ফরিদপুর জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য আরিফুর রহমান দোলন। তিনি ঢাকাটাইমস ও এই সময়ের সম্পাদক এবং কাঞ্চন মুন্সি ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান।

বুধবার রাতে ফরিদপুরের আলফাডাঙ্গা উপজেলার শৈলমারী তা’লিমুল কুরআন নূরে মদিনাতুল উলুম মাদ্রাসা প্রাঙ্গণে ২৪তম বার্ষিক ওয়াজ মাহফিলে প্রধান অতিথির লিখিত বক্তব্যে এ মন্তব্য করেন। অসুস্থতার কারণে মাহফিলে উপস্থিত হতে না পারায় আরিফুর রহমান দোলনের পক্ষে লিখিত বক্তব্য পাঠ করেন মাহফিলের বিশেষ অতিথি ফরিদপুর জেলা কৃষকলীগের সদস্য সচিব ও জেলা পরিষদ সদস্য শেখ শহীদুল ইসলাম শহীদ।

লিখিত বক্তব্যে দোলন বলেন, ইসলাম আমাদের শান্তির কথা শিখিয়েছে। কল্যাণের কথা শিখিয়েছে। এই কল্যাণ সৃষ্টির জন্য। আল্লাহ তায়ালার সৃষ্টি প্রত্যেকটি প্রাণির জন্য। বিশেষ করে আশরাফুল মাখলুকাত মানুষের জন্য। আজকে রাজনীতি বলেন, অর্থনীতি বলেন, সমাজনীতি বলেন- সবই পরিচালিত হতে হবে মানুষের কল্যাণে। আমরা যারা রাজনীতি করছি, আমাদের মধ্যে অবশ্যই সততা থাকতে হবে। মানুষের কল্যাণে কাজ করার মহত উদ্দেশ্য থাকতে হবে। আমি ব্যক্তিগতভাবে মনে করি, মানুষের জন্য কাজ করার মধ্যে যে আত্মতৃপ্তি আছে, তা আর কিছুতে নেই।

ঢাকাটাইমস ও এই সময় সম্পাদক বলেন, আল্লাহ রাব্বুল আলামিন আমাদের পৃথিবীতে পাঠিয়েছেন তার ইবাদত করার জন্য। সৎ পথে জীবনযাপন করার জন্য। এই পৃথিবীতে কল্যাণের মাধ্যমে আমরা যা অর্জন করব- তা নিয়েই একদিন পরপারে যেতে হবে। এই পৃথিবীতে কেউ চিরদিন বেঁচে থাকার জন্য আসেনি। সবাইকে মৃত্যুর স্বাদ গ্রহণ করতেই হবে। এই বিষয়টি যদি আমরা মাথায় রাখি, তাহলে সব ধরনের অন্যায় কাজ থেকে নিজেদের দূরে রাখতে পারব।

মাহফিলে শৈলমারী জামে মসজিদের সভাপতি মো. হানিফ মোল্যার সভাপতিত্বে প্রধান বক্তা হিসেবে ওয়াজ করেন, প্রখ্যাত ক্বারী হফেজ মাওলানা মুফতি মো. শুয়াইব আহমেদ আশরাফী, দ্বিতীয় বক্তা হিসেবে ওয়াজ করেন, মাওলানা ইমরান হুসাইন বিন জাফরী।

মাহফিলে বিশেষ অতিথি ছিলেন- বুড়াইচ ইউপি চেয়ারম্যান মো. জাহাঙ্গীর আলম, সমাজসেবক মো. শরিফুল ইসলাম পলাশ প্রমুখ।

(ঢাকাটাইমস/২২মার্চ/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

রাজপাট বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত