ফেসবুকের শেয়ার দর কমেছে ১০ শতাংশ

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ মার্চ ২০১৮, ০৯:১০

সময়টা ভালো যাচ্ছে না ফেসবুকের। চারদিকে যুদ্ধের দামামা। আর তার ধাক্কায় শেয়ারের দর পতন। গত দুই দিনে ফেসবুকের শেয়ারের দাম কমেছে ১০ শতাংশ। 

ফেসবুকের বিরুদ্ধে অভিযোগ তারা তাদের ব্যবহারকারীদের ব্যক্তিগত তথ্য অন্যদের হাতে তুলে দিচ্ছে। আর এজন্য ফেসবুক ডিলিট করার পরামর্শ দিয়েছেন হোয়াটসঅ্যাপের সহ প্রতিষ্ঠাতা ব্রায়ান অ্যাক্টন।

সোমবার এক টুইটে তিনি লিখেছেন, ‘এটাই সময়। #ডিলিটফেসবুক।’ 

সোশ্যাল মিডিয়া সম্পর্কে নানা কারণে বিরক্ত হয়ে, এমন কথা অনেকেই লিখেছেন আগে। কিন্তু কে এই ব্রায়ান? যার কথায় ঝড় উঠেছে নেট সমাজে! ধাক্কা এসে লাগছে শেয়ার বাজারেও।

এক সময়ে ফেসবুকেরই ঘরের লোক ছিলেন ব্রায়ান। চার বছর আগে মার্ক জুকারবার্গের সঙ্গে মিলে হোয়াটসঅ্যাপ কিনেছিলেন। হোয়াটসঅ্যাপের অন্যতম প্রতিষ্ঠাতাও তিনি। এখন পক্ষ বদলেছেন। চলতি বছরের গোড়ায় মার্ক-সঙ্গ ছেড়ে হোয়াটসঅ্যাপের থেকে কিছুটা আলাদা এক যোগাযোগের নেটওয়ার্ক চালু করেছেন। সিগন্যাল ডট ওআরজি। অর্থাৎ এই মুহূর্তে হোয়াটসঅ্যাপই বড় প্রতিদ্বন্দ্বী ব্রায়ানের। তবে ফেসবুককে আঘাত কেন? সম্ভবত মূলে আঘাত করতে। জুকেরবার্গ এই মুহূর্তে বেশ লেজেগোবরে হয়ে রয়েছেন মানুষের তথ্য নিয়ে ছেলেখেলার করার অভিযোগে। ব্রিটেন ভাল রকম চেপে ধরেছে তাকে। লোহা গরম থাকতে থাকতে ঘা মেরেছেন ব্রায়ান। 

(ঢাকাটাইমস/২২মার্চ/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত