পান্ডিয়ার বিরুদ্ধে এফআইআর দায়ের

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ মার্চ ২০১৮, ১৩:৪৭

নিজের টুইটার অ্যাকাউন্টে ভীম রাও আম্বেদকরকে নিয়ে মন্তব্যের জেরে এফআইআর দায়ের করা হয়েছে ভারতীয় ক্রিকেটার হার্দিক পান্ডিয়ার বিরুদ্ধে। বুধবার যোধপুরের বিশেষ এসসি/এটি আদালত এমন নির্দেশই দিয়েছে পুলিশকে।

পান্ডিয়ার বিরুদ্ধে বিশেষ আদালতের কাছে আবেদনটি দাখিল করেন ডি আর মেঘওয়াল নামের এক ব্যক্তি। পেশায় তিনি একজন আইনজীবী। নিজেকে তিনি জালোর জেলার রাষ্ট্রীয় ভীম সেনার সদস্য মনে করেন। তার দাবি, ‘২০১৭ সালে ২৬ ডিসেম্বর পান্ডিয়া ভীম রাও আম্বেদকরকে নিয়ে যে টুইট করেছিলেন, তাতে আম্বেদকর এবং তার সম্প্রদায়ের মানুষদের অপমান করা হয়েছে।’

কিন্তু কী অপমানজনক মন্তব্য ছিল পান্ডিয়ার সেই টুইটে। ভারতীয় ক্রিকেট দলের উদীয়মান এই অলরাউন্ডার লিখেছিলেন, ‘আম্বেদকর কে? যিনি এক বিতর্কিত আইন ও সংবিধান ড্রাফ্ট করেছিলেন, নাকি যিনি দেশের মধ্যে সংরক্ষণের মতো অসুখ ছড়িয়ে দিয়েছিলেন?

পান্ডিয়ার ওই টুইটের জবাবে গত মঙ্গলবার আদালতে অভিযোগ দায়ের করেন মেঘওয়াল। তিনি জানিয়েছেন, আম্বেদকরের মতো একজন মানুষের উদ্দেশ্যে এমন মন্তব্য খুবই অপমানজনক। তার এই মন্তব্যে দেশে হিংসা ছড়িয়ে পড়তে পারে। সমাজের মধ্যে বিভেদও তৈরি হতে পারে। এই মন্তব্যের জন্য ক্রিকেটার পান্ডিয়ার কঠিন শাস্তি হওয়া উচিত বলে তিনি মনে করেন।

ঢাকাটাইমস/২২মার্চ/এএইচএ

 

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত