ইতালিতে দূতাবাসের আয়োজনে আলোচনা সভা

ইউরোপ ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ মার্চ ২০১৮, ১৯:৩০

বাংলাদেশের ইতিহাস এবং বাংলা কৃষ্টি-সংস্কৃতি তথা বাংলদেশকে জানাতে ইতালিস্থ বাংলাদেশ দূতাবাস ‘বাংলাদেশকে জানো’ শীর্ষক অনুষ্ঠানের মধ্যদিয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে।

ইতালির আলবানো অঞ্চলের নামকরা শিক্ষা প্রতিষ্ঠান ‘জেমস জয়েজ’ কলেজের শিক্ষার্থীদের ‘বাংলাদেশকে জানা’ শীর্ষক বিশেষ আয়োজনে অংশগ্রহণ করেন ইতালিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত আবদুস সোবহান সিকদার।

তিনি বাংলাদেশের গৌরবোজ্জ্বল ইতিহাসের ভাষা আন্দোলন, ৭১ এর মুক্তিযুদ্ধ এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের বিভিন্ন অর্জন এবং কূটনৈতিক সংশ্লিষ্ট বিষয়াদি নিয়েও বিস্তারিত আলোচনা করেন।

এছাড়াও রাষ্ট্রদূত পর্যটন শিল্পের প্রতি আগ্রহ সৃষ্টি করতে দেশের প্রাকৃতিক অপার সৌন্দর্যের সুন্দরবন, কক্সবাজার, বান্দরবন‘র কথা উল্লেখ করেন।

এসময় দূতাবাসের ইকোনমিক কাউন্সিলর মানষ মিত্র ও প্রথম সচিব ইরিন ইসলাম জুলি উপস্থিত ছিলেন।

রাষ্ট্রদূত আবদুস সোবহান সিকদার, সকল শিক্ষার্থী এবং কলেজ কর্তৃপক্ষকে দেশীয় তৈরি বিভিন্ন হস্তশিল্প উপহার দেন। এছাড়াও নিজ দেশের খাবারকে পরিচিতি করতে সকলের মাঝে দূতাবাসের পক্ষ হতে সুস্বাদু খাবার পরিবেশন করা হয়।

কলেজ কর্তৃপক্ষ রাষ্ট্রদূত এবং দূতাবাস সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান এবং বাংলাদেশ সম্পর্কে আরো বিস্তারিত জানার আগ্রহ প্রকাশ করে। এই আয়োজনে মধ্যদিয়ে বাংলাদেশ এবং ইতালির নিবিড় সম্পর্কের মজবুত অবস্থা প্রত্যাশা করেন।

(ঢাকাটাইমস/২২মার্চ/সিকে/এলএ)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

প্রবাসের খবর এর সর্বশেষ

এই বিভাগের সব খবর