ইন্সপেক্টর জালাল হত্যা: পলাতক হাসানের স্ত্রীর জবানবন্দি

আদালত প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ মার্চ ২০১৮, ২০:০৩
ফাইল ছবি

পুলিশের পরিদর্শক (ইন্সপেক্টর) জালাল উদ্দিন হত্যা মামলায় পলাতক আসামি মো. হাসান মাহমুদের স্ত্রী তানিয়া বেগম আদালতে সাক্ষী হিসেবে জবানবন্দি দিয়েছেন।

আজ বৃৃহস্পতিবার ঢাকা মহানগর হাকিম খুরশিদ আলমের কাছে তিনি এ জবানবন্দি দেন।
এর আগে গত ১৯ মার্চ মধ্যরাতে মধ্য পীরেরবাগ এলাকায় আলিমুদ্দিন স্কুলসংলগ্ন ১০৫/এ/১ নম্বর (বাড়ির নাম-লাভলী বেগম) বাড়িতে অভিযান চালায় পুলিশ। ওই সময় সন্ত্রাসীদের সঙ্গে বন্দুকযুদ্ধের সময় মাথায় গুলিবিদ্ধ হন ইন্সপেক্টর জালাল। পরে রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রাত দুইটার দিকে মারা যান তিনি।

বন্দুকযুদ্ধের মধ্যে হাসান মাহমুদসহ সন্ত্রাসীরা পালিয়ে গেলেও পুলিশ ওই ভবন থেকে হাসানের স্ত্রী তানিয়া বেগমসহ তিনজনকে আটক করে।

ওই ঘটনায় গতকাল বুধবার (২১ মার্চ) মিরপুর মডেল থানায় একটি হত্যা মামলা করেন ডিবির এসআই শামীম আহমেদ। মামলায় মো. হাসান মাহমুদসহ অজ্ঞাতনামা কয়েকজনকে আসামি করা হয়। এই মামলায় জবানবন্দি দেন তানিয়া।
১৯৮৯ সালে কনস্টেবল পদে পুলিশে যোগদান করেন মো. জালাল উদ্দিন। এরপর এএসআই ও ইন্সপেক্টর পদে পদোন্নতি পান। কাজের স্বীকৃতি হিসেবে প্রেসিডেন্ট পুলিশ মেডেলও (পিপিএম) পান তিনি। পদোন্নতি পেয়ে রাজধানীর সূত্রাপুর থানা থেকে তিন মাস আগে ঢাকা মহানগর গোয়েন্দা (পশ্চিম) বিভাগের পল্লবী জোনাল টিমে যোগ দেন জালাল।

(ঢাকাটাইমস/২২মার্চ/আরজেড/মোআ)

সংবাদটি শেয়ার করুন

আদালত বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত