টাওয়ার হ্যামলেটসে মেয়র প্রার্থী বাংলাদেশি ডা. আনোয়ারার ইশতেহার

ইউরোপ ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ মার্চ ২০১৮, ২০:৪০

আগামী মে মাসে অনুষ্ঠিতব্য সাধারণ নির্বাচনে টাওয়ার হ্যামলেটস বারায় কনজারভেটিব পার্টি থেকে বাংলাদেশি ডা. আনোয়ারা আলী মেয়র পদে লড়বেন।

বুধবার পূর্ব লন্ডনের একটি রেস্টুরেন্টে সংবাদ সম্মেলনে দলের ইশতেহার  ঘোষণা করেন তিনি নিজেই।

সংবাদ সম্মেলনে ডা. আনোয়ারা আলী লিখিত বক্তব্যে নিজের পরিচয় দেন এবং টাওয়ার হ্যামলেটস বারার উন্নয়নে তাদের পার্টির বিভিন্ন কর্মসূচি ঘোষণা করেন।

তার দলের প্রধান তিনটি কর্মসূচির কথা উল্লেখ করে তিনি বলেন, টাওয়ার হ্যামলেটস বারার উন্নয়নে তিনি সারাজীবন কাজ করেছেন এবং আগামীতেও কাজ করে যাবেন।

ডা. আলী বলেন, তিনি নির্বাচিত হলে বারার নিরাপত্তা বিধানে অতিরিক্ত ৫ মিলিয়ন পাউন্ড বাজেটে সংযুক্ত করবেন।

এসময় ডাক্তার আনোয়ারা আলী টাওয়ার হ্যামলেটস বারার সর্বাত্মক উন্নয়ন এবং নিরাপত্তা বিধানে তার নানা কর্মসূচি তুলে ধরেন।

৩ মে’র নির্বাচনে তাকে এবং তার দলের কাউন্সিলরদের সহযোগিতা এবং বারার সবাই তাদেরকে ভোট দিতে অনুরোধ জানান।

সংবাদ সম্মেলনে বিপুলসংখ্যক বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক সাংবাদিক ছাড়াও কনজারভেটিব পার্টির পক্ষ থেকে উপস্থিত ছিলেন- টাওয়ার হ্যামলেটস কনজারভেটিব পার্টির লিডার কাউন্সিলর পিটার গোল্ড, কাউন্সিলর এন্ড্রো উড, কাউন্সিলর ডেভিড ফেল, ব্লাকওয়েল অ্যান্ড কিউবিট ওয়ার্ডের কাউন্সিলর পদপ্রার্থী আলেক্স কে, আইল্যান্ড গার্ডেন ওয়ার্ডের কাউন্সিলর পদপ্রার্থী জেমস স্ট্রো, পপলার ওয়ার্ডের কাউন্সিলর পদপ্রার্থী হ্যারি স্কোফিন, ল্যান্সবারি ওয়ার্ডের কাউন্সিলর পদপ্রার্থী হাওয়াড ডারয়িল, বেথনালগ্রীন অ্যান্ড বো এলাকার কনজারভেটিব পার্টির চেয়ার ডায়ানা গ্লোভার, জেইন এমারজনসহ অনেকে।

প্রসঙ্গত, ডা. আনোয়ারা আলী স্পিটাফিল্ড সার্জারির প্রধান জিপির দায়িত্ব পালন করে যাচ্ছেন দীর্ঘদিন ধরে। তিনি ৪০ বছর ধরে টাওয়ার হ্যামলেটসে বসবাস করছেন। তিনি বর্ণবাদী আন্দোলনের সময় সক্রিয় সদস্য হিসেবে অংশ নেন। তার পিতার বাড়ি সিলেট জেলার গোলাপগঞ্জ উপজেলার ঢাকা দক্ষিণ ইউনিয়নের সুনামপুর গ্রামে। 

কমিউনিটির উন্নয়নে কাজ করার জন্যে ডা. আনোয়ারা আলীকে ২০১৭ সালে রানি এলিজাবেথ এমবিই খেতাবে ভূষিত করেন।

(ঢাকাটাইমস/২২মার্চ/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত