আনন্দ উদযাপনে ঢাকা চেম্বার

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ মার্চ ২০১৮, ২০:৫৬

স্বল্পোন্নত দেশের অবস্থান থেকে উন্নয়নশীল দেশের কাতারে বাংলাদেশের উত্তরণ উপলক্ষে আনন্দ উদযাপনের জন্য আয়োজিত বর্ণাঢ্য শোভাযাত্রা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশ নিয়েছে ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (ডিসিসিআই)।

ডিসিসিআইয়ের সভাপতি আবুল কাসেম খান, ঊর্ধ্বতন সহ-সভাপতি কামরুল ইসলাম, সহ-সভাপতি রিয়াদ হোসেন, পরিচালনা পর্ষদের সদস্যরা, চেম্বারের সম্মানিত সদস্যরা, মহাসচিব এ এইচ এম রেজাউল কবির, সচিব মোহাম্মদ মোজাম্মেল হক এবং সব স্তরের কর্মকর্তা-কর্মচারীরা অংশ নেন।

ঢাকা চেম্বার মনে করে, স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশের কাতারে বাংলাদেশের এ অগ্রগতি একটি যুগান্তকারী অর্জন এবং এ সাফল্য ধরে রাখার জন্য যথাযথ কর্মপরিকল্পনা প্রণয়ন ও তার যথাযথ বাস্তবায়ন জরুরি।

বৃহস্পতিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে ডিসিসিআই জানায়, আগামী ৬ বছর সূচকগুলোর ধারাবাহিকতা বজায় রাখতে হলে অর্থনৈতিক প্রবৃদ্ধি আরও ত্বরান্বিত করতে হবে। এ ক্ষেত্রে নীতির সংস্কার, বেসরকারি বিনিয়োগ বৃদ্ধি, অবকাঠামো উন্নয়ন ও মানবসম্পদ উন্নয়নের ওপর জোর দিতে হবে। এ ছাড়া রফতানি বাড়াতে পণ্যের বহুমুখীকরণ ও নতুন নতুন বাজার অনুসন্ধানের ওপর গুরুত্বারোপ করা  আবশ্যক।

(ঢাকাটাইমস/২২মার্চ/জেআর/মোআ)

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত