অন্যায় সহ্য করাও অপরাধ: কুবি উপাচার্য

কুবি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ মার্চ ২০১৮, ২১:৫৬

 ‘অন্যায়, অবিচারকে সহ্য করাও অপরাধ। যারা অন্যায়কে প্রশ্রয় দেয় তারা কাপুরুষ। সাদাকে সাদা, কালোকে কালো বলতে হবে। তবেই কাপুরুষ, দুর্বৃত্তরা কারও অনিষ্ট করতে না পেরে লেজ গুটিয়ে পালাবে।’- বলেছেন কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) উপাচার্য প্রফেসর ড. এমরান কবির চৌধুরী।

বাংলাদেশের স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশের স্বীকৃতি অর্জনের ঐতিহাসিক সাফল্যকে সাধুবাদ জানিয়ে বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রা শেষে এক আলোচনা সভায় এসব কথা বলেন তিনি।

বৃহস্পতিবার বেলা ১১টায় বিশ্ববিদ্যালয় পরিবারের আয়োজনে উপাচার্যের নেতৃত্বে শোভাযাত্রাটি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ঘুরে বঙ্গবন্ধুর ভাস্কর্যের সামনে এসে শেষ হয়।

আগামীর বাংলাদেশকে নেতৃত্ব দেবে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা মন্তব্য করে উপাচার্য আরও বলেন, ‘বাংলাদেশের ইতিহাসে আজ একটি গুরুত্বপূর্ণ দিন। একসময় বাংলাদেশকে তুচ্ছ-তাচ্ছিল্য করে তলাবিহীন ঝুঁড়ি বলা হতো। আমরা সে অবস্থা থেকে উত্তরণ ঘটিয়ে অর্থাৎ স্বল্পোন্নত দেশের স্ট্যাটাস হতে উন্নয়নশীল দেশের যোগ্যতা অর্জন করেছি। মাথাপিছু আয় বেড়ে মানুষ এখন স্বাবলম্বী হচ্ছে। আমাদের সবাইকে ঐক্যবদ্ধ ও যোগ্য হয়ে এ ধারা অব্যাহত রাখতে হবে। তবেই এগিয়ে যাবে আগামীর বাংলাদেশ। আর সেখানে নেতৃত্ব দিবে তোমরা।’

এ সময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারী।

(ঢাকাটাইমস/২২মার্চ/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত