কাদের সিদ্দিকীকে নিয়ে সাবেক এসপির স্ট্যাটাস, প্রতিবাদে সংবাদ সম্মেলন

নিজস্ব প্রতিবেদক, টাঙ্গাইল
 | প্রকাশিত : ২২ মার্চ ২০১৮, ২২:২৩

টাঙ্গাইলের সাবেক পুলিশ সুপার মাহবুব আলমের (বর্তমানে অতিরিক্ত ডিআইজি) শাস্তি দাবি করে সাংবাদ সম্মেলন করেছে কৃষক শ্রমিক জনতা লীগ টাঙ্গাইল জেলা শাখা।

বৃহস্পতিবার বিকালে টাঙ্গাইল প্রেসক্লাবে এ সংবাদ সম্মেলন হয়।

এসময় বক্তারা বলেন, বঙ্গবীর কাদের সিদ্দিকীকে উদ্দেশ্য করে টাঙ্গাইলের সাবেক পুলিশ সুপার মাহবুব আলম পিপিএম তার ফেসবুক আইডিতে যে স্ট্যাটাস দিয়েছেন- তা সম্পূর্ণ বানোয়াট ও মনগড়া উদ্দেশ্য প্রণোদিত, তথ্যবিহীন। সরকারি কর্মকর্তা হিসেবে তিনি মহান মুক্তিযুদ্ধ ও মুক্তিযুদ্ধের চেতনা লঙ্ঘন করেছেন। সমাজে বিশৃঙ্খলা সৃষ্টির লক্ষ্যে প্রদত্ত বক্তব্যের নিন্দা ক্ষোভ ও ঘৃণা প্রকাশ করে তার শাস্তি দাবি করেন বক্তারা। 

জানা গেছে, টাঙ্গাইলের সাবেক পুলিশ সুপার ১০-১২ লাখ টাকা ধরে প্রতিটি পুলিশ কন্সটেবল নিয়োগের কথা উল্লেখ করে কৃষক শ্রমিক জনতা লীগের প্রতিষ্ঠাতা সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী বীরোত্তম মঙ্গলবারের বাংলাদেশ প্রতিদিন পত্রিকায় কলাম লেখেন। এর প্রেক্ষিতে সাবেক পুলিশ সুপার মাহবুব আলম ‘টাঙ্গাইলবাসীর জীবনযাত্রার সমস্যা ও সম্ভাবনা’ নামে একটি গ্রুপে কাদের সিদ্দিকীকে নিয়ে স্ট্যাটাস দিয়েছেন।

স্ট্যাটাসটি হুবুহু তুলে ধরা হলো- ‘আজ এই গ্রুপ-এ কিছু লিখার তাগিদ অনুভব করলাম। পুলিশ সুপার হিসেবে টাঙ্গাইলে দেড় বছর কাজ করে বাসায় পরিবারের সাথে সময় কাটাচ্ছিলাম। ভাল-মন্দ বিচার আল্লাহর পর টাঙ্গাইলের মানুষই করবে। তবে আজ বাংলাদেশ প্রতিদিন-এ বঙ্গবীর কাদের সিদ্দিকী আমাকে ব্যক্তিগতভাবে আক্রমণ করে যা লিখেছেন তা এরূপ উচুমানের ব্যক্তি  সম্পর্কে আমার ধারণা পাল্টে গেল। এখন সত্যি বলতে হয়, কিছুদিন আগে তিনি আমার অফিসে এসেছিলেন কন্সটেবল পদে দুইজনকে চাকরি দেবার জন্য। আমি তাকে বিনয়ের সাথে  বললাম- যোগ্যতা পাশ করলে মেধা অনুযায়ী চাকুরি হবে। তিনি হুমকির সুরে বললেন, হলে ভালো হবে- না হলে খারাপ হবে। আজ তিনি কলামের মাধ্যমে খারাপটি দেখালেন। তবে, আমি তাতে বিচলিত নই। আমার বিবেকের কাছে আমি পরিষ্কার। মেধা ও যোগ্যতারভিত্তিতে যাদের চাকরি হয়েছে তারাই বলবে। এর জন্য পুলিশ সুপার মাহবুবকে এমনকেও নেই যিনি এক কাপ চা খাওয়াতে পেরেছেন। বাকি কাল্পনিক কাহিনী আর নাই বললাম। আমি চাই যারা যোগ্যতা বলে চাকরি পেলেন, তাদের পরিবার থেকে প্রতিবাদ আসুক, সততার জয় হউক, না হয় মিথ্যা ও অন্ধকার সত্যকে ঢেকে ফেলবে। সততা অর্থহীন হবে, মাহবুব, সাবেক পুলিশ সুপার।’

সংবাদ সম্মেলনে বক্তব্য দেন- কৃষক শ্রমিক জনতা লীগ টাঙ্গাইল জেলা শাখার সভাপতি অ্যাডভোকেট রফিকুল ইসলাম, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এটিএম সালেক হিটলু, সহ-সভাপতি আবুল হোসাইন মল্লিক, অ্যাডভোকেট হাসান আলী রেজা।

এসময় উপস্থিত ছিলেন-  টাঙ্গাইল জেলা শাখার সাবেক সভাপতি এএইচ এম আব্দুল হাই, মুক্তিযোদ্ধা হাসান আলী রেজা, যুব আন্দোলন কেন্দ্রীয় কমিটির আহ্বায়ক হাবিবুর নবী সোহেল প্রমুখ।

(ঢাকাটাইমস/২২মার্চ/আরকে/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত