‘ইরান মধ্যপ্রাচ্য নীতিতে অটল থাকবে’

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৬ এপ্রিল ২০১৮, ১৭:৫২

ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র বাহরাম কাসেমি বলেছেন, সিরিয়ায় সামরিক আগ্রাসন চালিয়ে যুক্তরাষ্ট্র ও তার মিত্ররা আন্তর্জাতিক নীতিমালা ও কনভেনশন লঙ্ঘন করেছে। সোমবার রাজধানী তেহরানে এক সাংবাদিক সম্মেলনে তিনি এ কথা বলেন।

বাহরাম কাসেমি আরও বলেছেন, যুক্তরাষ্ট্র এটা প্রমাণ করেছে যে, তারা তাদের সম্প্রসারণকামী নীতি বাস্তবায়নের জন্য কখনো কখনো মিথ্যা ও ভিত্তিহীন অজুহাত সৃষ্টি করে বিভিন্ন দেশে সামিরক হামলা চালাতে দ্বিধা ধরে না। যুক্তরাষ্ট্র ভবিষ্যতে আবারও একই ধরনের পদক্ষেপ নিতে পারে বলে তিনি আশঙ্কা প্রকাশ করেন।

ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র বলেন, মধ্যপ্রাচ্যে অস্থিতিশীলতার পেছনে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটি সব সময় মধ্যপ্রাচ্যকে অস্থিতিশীল করে রাখতে চেয়েছে বলে তিনি মন্তব্য করেন।

বাহরাম কাসেমি বলেন, সিরিয়ায় সম্মিলিত সামরিক আগ্রাসন ইরানের মধ্যপ্রাচ্য নীতিতে প্রভাব ফেলতে পারবে না। ইরান অতীতের মতো তার নীতি অটল রয়েছে।

ছয় জাতিগোষ্ঠীর সঙ্গে ইরানের সই হওয়া পরমাণু সমঝোতা থেকে সত্যিই যুক্তরাষ্ট্র বেরিয়ে যাবে কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, যুক্তরাষ্ট্র এখনও চূড়ান্ত সিদ্ধান্ত নেয়নি। এ কারণে আমাদেরকে অপেক্ষা করতে হবে।

সূত্র: পার্স টুডে

(ঢাকাটাইমস/১৬এপ্রিল/এসআই)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত