কোটা আন্দোলনের নেতা রাশেদের বাবাকে জিজ্ঞাসাবাদ

ঝিনাইদহ প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১৬ এপ্রিল ২০১৮, ২১:১৫ | প্রকাশিত : ১৬ এপ্রিল ২০১৮, ১৮:১৮

সরকারি চাকরিতে কোটা সংস্কার আন্দোলনে চালিয়ে যাওয়া সংগঠনের যুগ্ম আহ্বায়ক রাশেদ খাঁনের বাবা নবাই বিশ্বাসকে জিজ্ঞাসাবাদ করেছে ঝিনাইদহের পুলিশ। তাদের সঙ্গে জামায়াতের সম্পৃক্ততা আছে কিনা, এই বিষয়টি জানার চেষ্টা করা হয়েছে। তবে তাকে ছেড়ে দেয়া হয়েছে।

রাশেদের গ্রামের বাড়ি ঝিনাইদহ সদর উপজেলার চরমুরারীদহ গ্রামে। সোমবার বেলা একটার দিকে থানা থেকে ডাক আসলে নবাই সেখানে যান। পরে তিনি ফিরে আসেন।

সরকারি চাকরিতে কোটা ৫৬ শতাংশ থেকে কমিয়ে ১০ শতাংশে নামিয়ে আনার দাবিতে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার পরিষদের ব্যানারে যে আন্দোলন হয়েছে সেটির যুগ্ম আহ্বায়ক রাশেদ খাঁন।

এই সংগঠনের নেতৃত্বে রাজধানীসহ দেশের প্রায় সব সরকারি বিশ্ববিদ্যালয়ে তুমুল আন্দোলনের মুখে গত ১২ এপ্রিল সংসদে দেয়া ভাষণে প্রধানমন্ত্রী বলেন, কোনো কোটার দরকার নেই। এরপর আন্দোলনকারীরা রাস্তা থেকে সরে যায়।

তবে সোমবার একটি জাতীয় দৈনিকে এই আন্দোলনের শীর্ষ চার নেতাকে নিয়ে একটি প্রতিবেদন প্রকাশ করা হয়েছে যাতে দাবি করা হয়েছে, এদের সবার সঙ্গে শিবির সম্পৃক্ততা রয়েছে। আর রাশেদ সরাসরি শিবিরের কর্মী। তার পরিবারও জামায়াতের রাজনৈতিক আদর্শে বিশ্বাসী।

এই সংবাদ প্রকাশের পর ঢাকায় রাশেদ খাঁন ছাড়াও তাদের সংগঠনের আরও দুই যুগ্ম আহ্বায়ক ফারুক হাসান এবং নুরুল ইসলাম নুরুকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের সামনে থেকে তুলে নেয় ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ। এক ঘণ্টার কিছু বেশি সময় পর পৌনে তিনটার দিকে তাদেরকে ছেড়ে দেয়া হয়।

সেখান থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ফিরে রাশেদ তার বাবাকে আটকের তথ্য জানিয়ে নিজের এবং স্বজনদের নিরাপত্তার দাবি করেন সরকারের কাছে।

জানাতে চাইলে ঝিনাইদহ সদর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা এমদাদুল হক শেখ জানান, রাশেদ সংম্পর্কে পত্রিকায় সংবাদ প্রকাশিত হওয়ায় পর এ সম্পর্কে বিস্তারিত জানতে তার বাবাকে থানায় ডেকে আনা হয়। আটক বা গ্রেপ্তার করা হয়নি। জিজ্ঞাসাবাদের পর তাকে ছেড়ে দেয়া হয়েছে।

এখন রাশেদের বাবা কোথায় আছে-এমন প্রশ্নে ওসি বলেন, তিনি কোথায় আছেন সে বিষয়টি তিনিই ভাল বলতে পারবেন। এখন আমাদের কাছে নেই।

ঢাকাটাইমস/১৬এপ্রিল/প্রতিনিধি/ডব্লিউবি

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত