বাসচাপায় আহত রুনির ক্ষতিপূরণ দাবি

কাজী রফিকুল ইসলাম, ঢাকাটাইমস ‎
| আপডেট : ১৬ এপ্রিল ২০১৮, ২১:১৭ | প্রকাশিত : ১৬ এপ্রিল ২০১৮, ১৯:৫৯

রাজধানীর ফার্মগেট এলাকায় বাসচাপায় আহত বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ছাত্রী রুনি আক্তারকে ক্ষতিপূরণ দেয়ার দাবিতে প্রতিবাদ সমাবেশ করেছে তার সহপাঠীরা।

রুনির আহত হওয়ার বিষয়টি গণমাধ্যম এবং সামাজিক মাধ্যমে ঝড় তুললেও বাস মালিকরা তার চিকিৎসায় এগিয়ে আসছেন না। আর রুনি এখন একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন।

সোমবার দুপুর দেড়টায় রাজধানীর ধানমন্ডি ২৭ নম্বরে ইউডার বিবিএ অনুষদের সামনে প্রতিবাদ সমাবেশের আয়োজন করা হয়। এত বিশ্ববিদ্যালয়ের বিবিএ ও এমবিএর শিক্ষার্থীরা অংশ নেন।

এ সময় রুনি আক্তারের শিক্ষা জীবন যেন ব্যাহত না হয় সেদিকে লক্ষ্য রেখে তার জন্য প্রয়োজনীয় ক্ষতিপূরণের দাবিও তোলেন শিক্ষার্থীরা।

এমবিএর শিক্ষার্থী আহমেদ শামিম বলেন, ‘রুনির জন্য প্রয়োজনীয় ক্ষতিপূরণের দাবি জানাচ্ছি। ঘটনার পরে বাস মালিকদের থেকে কোনো প্রকার মানবিক প্রতিশ্রুতি পাওয়া যায়নি। তারা আমাদের সাথে কোনো যোগাযোগ করেন নি। তাই আমরা বাধ্য হয়ে এই সমাবেশের ডাক দিয়েছি।’

সমাবেশকারীরা সড়ক ও পরিবহণ মন্ত্রণালয়ের দৃষ্টি আকর্ষণ করে দ্রুত এই দুর্ঘটনার বিচার দাবি করেন। এছাড়া বাস মালিকদের পক্ষ থেকে যোগাযোগ করা না হলে ভবিষ্যতে কঠোর আন্দোলনে যাওয়ার হুঁশিয়ারি দেন।

গত ১১ এপ্রিল রাজধানীর ফার্মগেট আনন্দ সিনেমা হলের পাশে 'নিউ ভিশন’ বাসের চাপায় আহত হন রুনি। এসময় তার হাঁটু থেঁতলে যায়।

এর কদিন আগেই দুই বাসের মধ্যে গতির লড়াইয়ে পড়ে হাত হারিয়েছেন যুবক রাজিব। তিনি এখন হাসপাতাল মৃত্যুর সঙ্গে লড়াই করছেন। এই দুর্ঘটনার বিষয়টি উচ্চ আদালত পর্যন্ত গড়িয়েছে আর দুই বাসের চালক গ্রেপ্তারও হয়েছেন। তাদের জামিন আবেদনও নাচক হয়েছে।

ঢাকাটাইমস/১৬ এপ্রিল/ কারই/ডব্লিউবি

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত