ইসলামী ব্যাংক চেয়ারম্যান আরাস্তু খানের পদত্যাগ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৭ এপ্রিল ২০১৮, ২৩:৩৬ | প্রকাশিত : ১৭ এপ্রিল ২০১৮, ১৮:৪৬

ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান আরাস্তু খান পদত্যাগ করেছেন। তার পদত্যাগের পর ব্যাংকের স্বতন্ত্র পরিচালক ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক নাজমুল হাসানকে ভারপ্রাপ্ত চেয়ারম্যান করা হয়েছে বলে ব্যাংকটির জনসংযোগ কর্মকর্তা নজরুল ইসলাম ঢাকাটাইমসকে নিশ্চিত করেছেন।

মঙ্গলবার ব্যাংকের পরিচালনা পর্ষদের এক সভায় আরাস্তু খান পদত্যাগপত্র জমা দেন। এতে তিনি ব্যক্তিগত কারণ দেখিয়েছেন বলে ইসলামী ব্যাংকের সূত্র জানিয়েছে। ব্যাংকটির ওয়েবসাইট থেকেও তার ছবি সরিয়ে ফেলা হয়েছে।

এর আগে এপ্রিলের প্রথম সপ্তাহে ব্যাংকটির ব্যবস্থাপনা কমিটির শীর্ষ ৫ জন কর্মকর্তাকে অপসারণ করা হয়। যদিও সেসময় ইসলামী ব্যাংকের পক্ষ থেকে তারা সবাই পদত্যাগ করেছেন দাবি করা হয়েছে।

২০১৭ সালের জানুয়ারি মাসে ইসলামী ব্যাংকে ব্যাপক পরিবর্তন আনা হয়। সেসময় ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মোহাম্মদ আব্দুল মান্নানকে কোনো আভাস ছাড়াই অপসারণ করা হয়। একই সঙ্গে পরিচালনা পর্ষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মোস্তফা আনোয়ার এবং ভাইস চেয়ারম্যান মো. আজিজুল হককেও সরানো হয়। এরপর ব্যাংকটির নতুন চেয়ারম্যান হিসাবে সাবেক সচিব আরাস্তু খানকে নির্বাচিত করা হয়। একইসঙ্গে নতুন ভাইস চেয়ারম্যান হন অধ্যাপক সৈয়দ আহসানুল আলম আর নতুন এমডি হিসাবে নিয়োগ দেওয়া হয় ইউনিয়ন ব্যাংকের এমডি মো. আব্দুল হামিদ মিঞাকে।

নতুন চেয়ারম্যান নাজমুল হাসান

ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড-এর চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হয়েছেন প্রফেসর মো. নাজমুল হাসান, পিএইচডি।

ইসলামী ব্যাংকের এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, মঙ্গলবার পরিচালনা পর্ষদের সভায় তিনি এই পদে নির্বাচিত হন।

চেয়ারম্যান হিসেবে নিযুক্তির আগে তিনি এই ব্যাংকের পরিচালনা পর্ষদ এবং নির্বাহী কমিটির সদস্য ছিলেন।

প্রফেসর মো. নাজমুল হাসান, পিএইচডি ১৯৭৫ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ে প্রভাষক হিসেবে যোগদানের মাধ্যমে কর্মজীবন শুরু করেন। এরপর উন্নয়ন অর্থনীতি ও হিউম্যান নিউট্রিশন বিষয়ে তিনি উচ্চশিক্ষা লাভ করেন। ১৯৯৩ সালে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের পুষ্টি ও খাদ্য বিজ্ঞান ইনস্টিটিউটে অধ্যাপক হিসেবে  যোগদান করেন এবং বর্তমানে ঢাকা বিশ্ববিদ্যালয় ও যুক্তরাষ্ট্রের ব্রাউন বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক হিসেবে নিয়োজিত রয়েছেন।

(ঢাকাটাইমস/১৭এপ্রিল/ডিএম/জেবি)

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত