দুই বাংলায় শাকিবের ‘চালবাজ’

বিনোদন ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ এপ্রিল ২০১৮, ১২:৫০

২০ এপ্রিল শুক্রবার পশ্চিম বাংলায় মুক্তি পাচ্ছে বাংলাদেশি সুপারস্টার শাকিব খান ও কলকাতার নায়িকা শুভশ্রী গাঙ্গুলী অভিনীত অ্যাকশন থ্রিলার ছবি ‘চালবাজ’। ছবিটি পরিচালনা করেছেন ভারতের পরিচালক জয়দীপ মুখার্জী। প্রযোজনা করেছে সেদেশেরই এসকে মুভিজ। শুরুতে ‘চালবাজ’-কে যৌথ প্রযোজনার ছবি বলা হলেও ট্রেলার মুক্তির পর জানা যায়, কলকাতার একক ছবি হিসেবেই মুক্তি পাবে এটি।

এর আগে ঠিক করা হয়েছিল, পহেলা বৈশাখ উপলক্ষ্যে ১৩ এপ্রিল কলকাতায় মুক্তি পাবে শাকিব-শুভশ্রীর ‘চালবাজ’। কিন্তু সেখানকার সুপারস্টার নায়ক দেবের সঙ্গে খ্যাতির যুদ্ধে জড়াতে চাননি বাংলাদেশি সুপারস্টার। কেননা, ওই তারিখেই মুক্তি পায় দেব-রুক্সিনী অভিনীত ও মুম্বাইয়ে একাধিক বোমা বিস্ফোরণের কাহিনি নিয়ে নির্মিত ‘কবীর’ ছবিটি। যার কারণে পিছিয়ে দেয়া হয় শাকিবের ‘চালবাজ’-এর মুক্তির তারিখ।

এদিকে, কলকাতার পাশাপাশি আগামী ২৭ এপ্রিল বাংলাদেশেও মুক্তি পাওয়ার কথা রয়েছে ‘চালবাজ’। যৌথ প্রযোজনার নিয়ম-নীতি সঠিক ভাবে না মেনে নির্মিত হওয়ায় ‘চালবাজ’ এখন কলকাতার একক ছবি। কাজেই, সাফটা চুক্তিতে উল্লেখিত আমদানী নীতিতেই এদেশে মুক্তি পাবে ছবিটি। তবে দিন ঘনিয়ে এলেও, ছবিটি এখনও বাংলাদেশের সেন্সর বোর্ডে জমা পড়েনি। খুব শিগিগিরই জমা দেয়া হবে বলে জানা গেছে।

সেন্সরে জমা না পড়লেও এরই মধ্যে বাংলাদেশের সিনেমা হল মালিকরা ছবিটির বুকিং শুরু করে দিয়েছেন বলে গণমাধ্যমকে জানিয়েছেন ছবিটির আমদানিকারক প্রতিষ্ঠান এন ইউ ট্রেডার্সের কর্ণধার গোলাম কিবরিয়া লিপু। বৃহস্পতি ও শুক্রবারের মধ্যে ছবিটি বাংলাদেশ সেন্সর বোর্ডে জমা দেয়া হবে বলেও জানান তিনি।

জয়দীপ মুখার্জীর ‘চালবাজ’-এ শাকিব খান ও শুভশ্রী গাঙ্গুলী ছাড়াও অভিনয় করেছেন রজতাভ দত্ত, সুপ্রিয় দত্ত, সৈয়দ হাসান ইমাম ও আশীষ বিদ্যার্থী প্রমুখ। শাকিব-শুভশ্রী জুটির এটি দ্বিতীয় ছবি। এর আগে ২০১৭ সালে ‘নবাব’ ছবিতে একসঙ্গে দেখা গিয়েছিল তাদের। ‘নবাব’ও পরিচালনা করেছিলেন জয়দীপ মুখার্জী এবং সেটি ছিল ভারত-বাংলাদেশের যৌথ প্রযোজনায় নির্মিত।  

ঢাকাটাইমস/১৯এপ্রিল/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত