মোসাদ্দেকের সেঞ্চুরি, দক্ষিণাঞ্চল-মধ্যাঞ্চল ম্যাচ ড্র

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ এপ্রিল ২০১৮, ১৭:৩৬

বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) পঞ্চম রাউন্ডের খেলা শেষ হয়েছে আজ। রাজশাহীতে অনুষ্ঠিত দক্ষিণাঞ্চল ও মধ্যাঞ্চলের মধ্যকার ম্যাচটি ড্র হয়েছে। আজ সেঞ্চুরি করেছেন দক্ষিণাঞ্চলের হয়ে খেলা মোসাদ্দেক হোসেন সৈকত। ১০২ রান করে অপরাজিত থাকেন তিনি। পঞ্চম রাউন্ড শেষে ৪৪ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলে দক্ষিণাঞ্চল এখন দ্বিতীয় অবস্থানে রয়েছে। ৩৯ পয়েন্ট নিয়ে চতুর্থ অবস্থানে রয়েছে মধ্যাঞ্চল।

রাজশাহীর শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামে গত মঙ্গলবার শুরু হয় ম্যাচটি। ম্যাচের প্রথম দিন টস হেরে ব্যাট করতে নামে দক্ষিণাঞ্চল। প্রথম ইনিংসে তারা ১৯১ রান সংগ্রহ করে অলআউট হয়ে যায়। দলের পক্ষে সর্বোচ্চ ৪০ রান করেন ওপেনার ফজলে মাহমুদ। মধ্যাঞ্চলের পক্ষে ইবাদত হোসেন ৪টি, মোশাররফ হোসেন ৪টি ও সালাউদ্দিন শাকিল ২টি করে উইকেট নেন।

এরপর মধ্যাঞ্চল তাদের প্রথম ইনিংসের ব্যাট করতে নেমে ৩০২ রান সংগ্রহ করে অলআউট হয়ে যায়। দলের পক্ষে সাদমান ইসলাম ৯৩ ও ইরফান শুক্কুর ৫৪ রান করেন। দক্ষিণাঞ্চলের পক্ষে আব্দুর রাজ্জাক ৬টি ও নাঈম হাসান ৩টি করে উইকেট নেন। ম্যাচে প্রথম ইনিংস শেষে মধ্যাঞ্চল ১১১ রানের লিডে থাকে।

তারপর দক্ষিণাঞ্চল তাদের দ্বিতীয় ইনিংসের ব্যাট করতে নেমে আট উইকেট হারিয়ে ৪৮৪ রান সংগ্রহ করে ইনিংস ডিক্লেয়ার করে। দলের পক্ষে মোহাম্মদ মিথুন ১১৮, মোসাদ্দেক হোসেন সৈকত ১০২ ও তুষার ইমরান ৮৮ রান করেন। মধ্যাঞ্চলের পক্ষে আবু হায়দার রনি ২টি, ইবাদত হোসেন ১টি, মোশাররফ হোসেন ৩টি ও তানভীর হায়দার ২টি করে উইকেট নেন।

আজ দক্ষিণাঞ্চল তাদের দ্বিতীয় ইনিংসের ব্যাট করতে নেমে পাঁচ উইকেট হারিয়ে ১৫৮ রান সংগ্রহ করে দিনের খেলা শেষ করে। দলের পক্ষে সর্বোচ্চ ৬০ রান করে অপরাজিত থাকেন আব্দুল মজিদ। দক্ষিণাঞ্চলের পক্ষে আব্দুর রাজ্জাক ৩টি, নাঈম হাসান ১টি ও কামরুল ইসলাম রাব্বী ১টি করে উইকেট নেন। প্লেয়ার অব দ্য ম্যাচ নির্বাচিত হন আব্দুর রাজ্জাক। তিনি প্রথম ইনিংসে ছয়টি ও দ্বিতীয় ইনিংসে তিনটি উইকেট শিকার করেন।

সংক্ষিপ্ত স্কোর

দক্ষিণাঞ্চল: ১৯১ ও ৪৮৪/৮ডি

মধ্যাঞ্চল: ৩০২ ও ১৫৮/৫

(ঢাকাটাইমস/২০ এপ্রিল/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত