নিদাহাস ট্রফি থেকে শ্রীলঙ্কার আয় ৯৪০ মিলিয়ন রুপি

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২১ এপ্রিল ২০১৮, ১৪:৪৩

গত মার্চে বাংলাদেশ-ভারতকে নিয়ে একটি ত্রিদেশীয় সিরিজের আয়োজন করে শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড। এই টুর্নামেন্টের মধ্যে দিয়ে ব্যপক লাভবান হয় শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড(এসএলসি)। এই সিরিজে তারা তাদের আশার চেয়ে বেশি সফল। তাদের আশা ছিল এই সিরিজে প্রায় ৬৫০ মিলিয়ন রুপি লাভ করবে। কিন্তু বাস্তবে তা হয়েছে ৯৪০ মিলিয়ন রুপি। যার কারণে এই টুর্নামেন্টটিকে তাদের সবচেয়ে সফল টুর্নামেন্ট ধরা হয়েছে।

মার্চে আয়োজিত এই টুর্নামেন্টের শেষ হয় বাংলাদেশ ও ভারতের ফাইনাল ম্যাচ দিয়ে। শেষ ওভারের নাটকীয়তায় চ্যাম্পিয়ন হয় ভারত। আর গ্রুপ পর্বে স্বাগতিকদের বিপক্ষে টান টান উত্তেজনা নিয়েই জিতে টাইগাররা। বাংলাদেশের জন্যই ফাইনাল থেকে ছিটকে যায় লঙ্কানরা। ফাইনালে স্বাগতিকরা না খেললেও অনেক টিকিট বিক্রি হয়। শেষদিনের উত্তেজনা শুধু মাঠেই নয় বরং সেই ম্যাচের উত্তাপ ছড়িয়েছে পুরো কিক্রেট বিশ্বে। মোট লাভের ৮০ মিলিয়ন অর্থ আসে টিকিট বিক্রি থেকে। বাকি ১.২৬ বিলিয়নই আসে আন্তর্জাতিক প্রচারস্বত্ত্ব ও স্পনসরশিপ থেকে।  

এই সিরিজের এত লাভ নিয়ে শুক্রবার এসএলসি সভাপতি থিলাঙ্গা সুমাথিপালা বলেন,‘এই টুর্নামেন্টটি ছিল শ্রীলঙ্কায় আয়োজিত তিন জাতি ক্রিকেট সিরিজগুলোর মধ্যে সবচেয়ে সফলতম।’

(ঢাকাটাইমস/২১ এপ্রিল/এইচএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত