পাবনায় স্কুলের দেয়াল ধসে শিশুর মৃত্যু

নিজস্ব প্রতিবেদক, পাবনা
 | প্রকাশিত : ২১ এপ্রিল ২০১৮, ১৮:১৬

পাবনায় স্কুলের সীমানা দেয়াল ধসে এক শিশু শিক্ষার্থী নিহত হয়েছে। এ ঘটনায় গুরুতর আহত হয়েছে আরো তিন শিক্ষার্থী। তারা পাবনা জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন আছে।

আজ শনিবার সকাল নয়টার দিকে পাবনার পৌর সদরের শিবরামপুর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ দুর্ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী ও স্কুলের শিক্ষকরা জানান, সংস্কার কাজের জন্য স্কুলের দেয়াল ঘেঁষে বালুসহ নির্মাণ সামগ্রী রেখেছিলেন ঠিকাদার। সকালে স্কুলের দেয়ালের পাশে খেলাধুলা করার সময় হঠাৎ শিক্ষার্থীদের ওপর দেয়াল ধসে পড়ে। এতে গুরুতর আহত হয় দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থী আফরিন খাতুন (৯), প্রথম শ্রেণির শিক্ষার্থী আফসানা খাতুন (৭) ও ইসমাইল হোসেন (৬) এবং শিশু শ্রেণির শিক্ষার্থী আল আমিন (৫)।

আহত চারজনকে উদ্ধার করে প্রথমে পাবনা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে অবস্থার অবনতি হওয়ায় আফরিন ও ইসমাইলকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করেন চিকিৎসক। রাজশাহীতে নেয়ার পর চিকিৎসক আফরিনকে মৃত ঘোষণা করেন।

ঘটনার পর বিক্ষুব্ধ শিক্ষার্থী ও অভিভাবকরা স্কুলের সামনে ঢাকা-পাবনা মহাসড়ক অবরোধের চেষ্টা করলে কিছু সময় যান চলাচল ব্যাহত হয়। পরে পুলিশ গিয়ে তাদের সরিয়ে দেয়।

দুর্ঘটনার খবর পেয়ে হাসপাতালে গিয়ে আহত শিক্ষার্থীদের দেখতে ও চিকিৎসার খোঁজ খবর নেন জেলা প্রশাসক জসিম উদ্দিন ও জেলা প্রাথমিক শিক্ষা অফিসার আব্দুস সালাম। তাৎক্ষণিকভাবে আহতদের চিকিৎসার জন্য শিক্ষার্থী প্রতি ১০ হাজার টাকা করে সহায়তা দেন জেলা প্রশাসক।

ঢাকাটাইমস/২১এপ্রিল/কেবি/ইএস

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত