বার্সেলোনার সামনে টানা চতুর্থ শিরোপা জয়ের হাতছানি

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২১ এপ্রিল ২০১৮, ১৯:০২

কোপা দেল রে’র ফাইনাল ম্যাচে আজ  রাতে মুখোমুখি হবে বার্সেলোনা ও সেভিয়া। মাদ্রিদের ওয়ান্ডা মেট্রোপলিটানো স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত দেড়টায়। এটি কোপা দেল রে’র ১১৬তম আসর। টুর্নামেন্টের সর্বশেষ তিন আসরে চ্যাম্পিয়ন হয়েছিল বার্সেলোনা।

সুতরাং, তাদের সামনে টানা চতুর্থ শিরোপা জয়ের হাতছানি। কোপা দেল রে’র ইতিহাসে এর আগে দুইটি ক্লাব টানা চারটি শিরোপা জিতেছে। সেটি অবশ্য অনেক আগের কথা। ১৯০৫, ১৯০৬, ১৯০৭ ও ১৯০৮ সালের আসরে শিরোপা জিতেছিল রিয়াল মাদ্রিদ। ১৯৩০, ১৯৩১, ১৯৩২ ও ১৯৩৩ সালের আসরে শিরোপা জিতেছিল অ্যাতলেটিকো বিলবাও। এই সময়ে নাকি স্পেনে টেলিভশন পৌঁছায়নি।    

কোপা দেল রে’তে সবচেয়ে বেশি শিরোপা জেতার রেকর্ড বার্সেলোনার। টুর্নামেন্টে তারা এখন পর্যন্ত ২৯ বার চ্যাম্পিয়ন হয়েছে ও ১০ বার রানার আপ হয়েছে। শিরোপা জয়ের দিক থেকে দ্বিতীয় অবস্থানে রয়েছে অ্যাতলেটিকো বিলবাও। তারা ২৩ বার শিরোপা জিতেছে ও ১৪ বার রানার আপ হয়েছে।

সেভিয়া স্টার্টিং লাইন আপ (সম্ভাব্য): সরিয়া; নাভাস, মার্কাদো, লেংলেট, এস্কুদেরো; বানেগা, এন’জোনজি; সারাবিয়া, ভ্যাজকুয়েজ, কোরিয়া; মুরিয়েল।

বার্সেলোনা স্টার্টিং লাইন আপ (সম্ভাব্য): টের স্টেগেন; সেমেদো, পিকে, উমতিতি, আলবা; বাসকুয়েটস, পাউলিনহো, ইনিয়েস্তা, কুটিনহো; সুয়ারেজ, মেসি।

(ঢাকাটাইমস/২১ এপ্রিল/এসইউএল)

 

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত