নাটোরে ওজন কম থাকায় ৩৫ মেট্রিক টন সার ফেরত

নাটোর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২১ এপ্রিল ২০১৮, ১৯:২৬

নাটোরের সিংড়ায় ইউরিয়া সারের বস্তায় ওজন কম থাকায় ৩৫ মেট্রিক টন (৭শ বস্তা) ইউরিয়া সার ফেরত পাঠিয়েছে ডিলার। এসময় উল্টো সার ডিলার আবু হেনাকে ২০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। শনিবার দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা সন্দ্বীপ কুমার সরকারকে এই আদেশ দেন।

পুলিশ ও এলাকাবাসীরা জানায়, শনিবার রাতে সিরাজগঞ্জের বাঘাবাড়ি থেকে সিংড়া বাজারের বিসিআইসি অনুমোদিত সার ডিলার চলনবিল ট্রেডার্সের মালিক আবু হেনার কাছে ৩৫ মেট্রিক টন (৭শ বস্তা) ইউরিয়া সার আসে। এসময় প্রতিটি ৫০ কেজির বস্তায় ওজন করে ৪২ থেকে ৪৩ কেজি করে পাওয়া যায়। পরে সার ডিলার আবু হেনা ওজন কম থাকায় বাঘাবাড়িতে আবার ফেরত পাঠায়। এসময় ওভারলোড দেখে সিংড়া পৌরসভার মেয়র জান্নাতুল ফেরদৌস ট্রাকটি আটক করে উপজেলা প্রশাসনের কাছে হস্তান্তর করে। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা সন্দ্বীপ কুমার সরকার ওভারলোড এবং সার কম থাকার অপরাধে সার ডিলার আবু হেনাকে ২০ হাজার টাকা জরিমানা করে।

সিংড়া পৌরসভার মো. জান্নাতুল ফেরদৌস বলেন, সরকার কৃষিবান্ধব সরকার। এই সার যেখানেই যাকে আমার কৃষক ভাইয়েরা প্রতারিত হবে। তাই সারসহ ট্রাক উপজেলা প্রশাসনের কাছে জিম্মায় দেয়া হয়েছে। এখন প্রশাসন এর ব্যবস্থা করবেন।

বিসিআইসি সার ডিলার চলনবিল ট্রেডার্সের স্বত্ত্বাধিকারী আবু হেনা বলেন, ওজনে কম থাকায় সারগুলো ফেরত পাঠানোর সময় রাস্তায় ট্রাক আটক করা হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সন্দ্বীপ কুমার সরকার বলেন, গাড়ি ওভারলোড এবং সার কম থাকার কারণে ডিলারকে জরিমানা করা হয়েছে।

(ঢাকাটাইমস/২১এপ্রিল/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত