ফুটবল আবার আগের জায়গায় ফিরে যাবে: বাফুফে সভাপতি

বাগেরহাট প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২১ এপ্রিল ২০১৮, ২১:৫১

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সভাপতি কাজী সালাউদ্দিন বলেছেন, ‘জেলা পর্যায়ে ফুটবলকে এগিয়ে নিতে আমাদের অনেক উদ্যোগ রয়েছে। বর্তমান সরকার ফুটবল ফেডারেশনকে সব ধরনের সহযোগিতা করছে। ফুটবল ফেডারেশন পরবর্তী চার বছরের প্রোগ্রাম হাতে নিয়েছে। ফেডারেশনের সঙ্গে যোগাযোগ করলে জেলার সংগঠনগুলো সে সহযোগিতা পাবে। আমরা আশা করি, বাংলাদেশ ফুটবল ফেডারেশন ও সরকারের যৌথ উদ্যোগে ফুটবল আবার আগের জায়গায় ফিরে যাবে।’

শনিবার বিকালে বাগেরহাট শহরের শেখ হেলাল উদ্দিন স্টেডিয়ামে চতুর্থ শহীদ শেখ আবু নাসের ফুটবল টুর্নামেন্ট উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

তিনি আরও বলেন, ‘জেলা পর্যায়ে ফুটবল নিয়ে কাজ করার জন্য আপনাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। আপনারা চাইলে ফেডারেশন তার সাধ্য অনুযায়ী সাহায্য করার চেষ্টা করবে।’

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সিনিয়র সহ-সভাপতি আব্দুস সালাম মুর্শেদী বলেন, ‘ফুটবলে প্রশাসনিক যে খরচ তা ফিফা থেকে দেওয়া হয়। ২১১ টি দেশ তা পেয়ে থাকে। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের জাতীয় বাজেটে ফুটবল অর্ন্তভুক্ত হয়েছে। এখন থেকে আমরা প্রতিটি জেলাকে প্রতি বছর আর্থিক অনুদান দিব। যাতে জেলায় নিয়মিত ফুটবল খেলা অনুষ্ঠিত হয় সেই চেষ্টায় করছে ফেডারেশন।’

বাগেরহাট জেলা ফুটবল অ্যাসোসিয়েশনের (বিএফএ) সভাপতি ও পৌর মেয়র খান হাবিবুর রহমানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সাধারণ সম্পাদক মো. আবু নাঈম সোহাগ, নির্বাহী সদস্য চৌধুরী জাকির হোসেন, শওকত আলী খান জাহাঙ্গীর, বাগেরহাটের জেলা প্রশাসক তপন কুমার বিশ্বাস ও পুলিশ সুপার পংকজ চন্দ্র রায়।

বাগেরহাট জেলা ফুটবল অ্যাসোসিয়েশন (বিএফএ) আয়োজিত এই টুর্নামেন্টে যে দল চ্যাম্পিয়ন হবে তারা পাবে নগদ পাঁচ লাখ টাকা। আর যারা রানার আপ হবে তারা পাবে নগদ তিন লাখ টাকা। আগামী ৩ মে ফাইনাল খেলা অনুষ্ঠিত হবে।

অংশ নেওয়া দলগুলোর মধ্যে রয়েছে স্বাগতিক বাগেরহাট, গোপালগঞ্জ, যশোর, চুয়াডাঙ্গা, পাবনা, ঝিনাইদহ, সাতক্ষীরা, মাগুরা, রাজশাহী জেলা ফুটবল দল। এছাড়াও অন্যতম আকর্ষণীয় হিসাবে থাকছে ঢাকার আরামবাগ ক্রীড়া চক্র, ঢাকার সাইফ পাওয়ার স্পোর্টিং ক্লাব এবং কলকাতার ওয়ারী ফুটবল দল।

উদ্বোধনী ম্যাচে সাতক্ষীরা জেলা ফুটবল দলের সঙ্গে যশোরের মধ্যে নির্ধারিত সময়ে গোলশূন্য ড্র হয়। পরে টাইব্রেকারে যশোর জেলা দলকে ৫-৪ গোলে পরাজিত করে সাতক্ষীরা আগামীকাল গোপালগঞ্জ জেলা দল চুয়াডাঙ্গার মুখোমূখি হবে।

(ঢাকাটাইমস/২১ এপ্রিল/প্রতিনিধি/এসইউএল)

 

 

 

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত