বিএনপির নতুন কর্মসূচি আসছে আজ

প্রকাশ | ২২ এপ্রিল ২০১৮, ০৮:৪৯

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
ফাইল ছবি

দলীয় প্রধানের কারামুক্তি এবং নির্দলীয় সরকারের অধীনে চলমান আন্দোলনে নতুন কর্মসূচি ঘোষণা করবে বিএনপি। শনিবার রাতে দলটির সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম জাতীয় স্থায়ী কমিটিতে এই কর্মসূচি নির্ধারণ করা হয়। আজ রবিবার এক সংবাদ সম্মেলনে নতুন কর্মসূচি ঘোষণা করবে দলটি।

একটি দুর্নীতি মামলায় দণ্ডিত হয়ে গত ৮ ফেব্রুয়ারি থেকে কারাগারে আছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। নানা কারণে তার জামিন পাওয়ার বিষয়টি বিলম্বিত হচ্ছে। এক্ষেত্রে সরকারের হাত আছে বলে অভিযোগ করে আসছে বিএনপি।

খালেদা জিয়ার জামিন ইস্যুই এই মুহূর্তে বিএনপির সামনে সবচেয়ে গুরুত্বপূর্ণ। এছাড়া আগামী নির্বাচন নির্দলীয় সরকারের অধীনে অনুষ্ঠানের দাবি দলটির দীর্ঘদিনের। এসব দাবিতে নতুন কর্মসূচি ঘোষণা করলেও হরতালের মতো কঠোর কর্মসূচির দিকে দলটি আপাতত যাচ্ছে না বলে জানা গেছে।

শনিবার রাতে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে স্থায়ী কমিটির সদস্যদের বৈঠক অনুষ্ঠিত হয়। ওই বৈঠকে নতুন এই কর্মসূচির সিদ্ধান্ত চূড়ান্ত হয়েছে।

বৈঠক সূত্র জানায়, বিক্ষোভ, মানববন্ধন, প্রতিবাদ সমাবেশের মতো একগুচ্ছ কর্মসূচি গৃহীত হয়েছে। রবিবার বেলা সাড়ে ১১টায় দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী নয়াপল্টনে দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে নতুন কর্মসূচি ঘোষণা করবেন।

(ঢাকাটাইমস/২২এপ্রিল/বিইউ/জেবি)