চার মাসের শিশুকেও রেহাই দিল না নরপিচাশ

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ এপ্রিল ২০১৮, ১৪:০৬

১২ বছরের নিচে শিশুদের ধর্ষণে মৃত্যুদণ্ডের একটি আইন পাশের সিদ্ধান্তের দিনই শনিবার ভারতে চার মাসের এক শিশুকে ধর্ষণ করেছে এক নরপিচাশ। এরপর নির্মম ভাবে শিশুটিকে হত্যা করা হয়েছে।

শনিবার ইন্দোরের রাজওয়াদায় এ পৈচাশিক ঘটনা ঘটেছে। ইন্দোরের ঐতিহ্যবাহী শিব ভিলাস প্যালেস থেকে তার লাশ উদ্ধার করেছে পুলিশ।

শিশুটির লাশ উদ্ধারের সময় ঘটনার নির্মমতায় পুলিশ সদস্যদেরও চোখে পানি আসার উপক্রম হয়। এ ঘটনায় জড়িত অভিযোগে ওই শিশুরই এক আত্মীয়কে আটক করা হয়েছে।

পুলিশ বলছে, ময়নাতদন্ত প্রতিবেদনে শিশুটির উপর চালানো হিংস্র যৌন নির্যাতনের চালানোর প্রমাণ পাওয়া গেছে। তাছাড়া শিশুটির মাথায়ও আঘাতের প্রমাণ পাওয়া গেছে।

শিশুটির মা পুলিশকে জানিয়েছে, রাতে শিশুটি তার সঙ্গেই ঘুমাচ্ছিল। ভোর সাড়ে ৫টার দিকে ঘুম ভেঙে দেখেন তার পাশে শিশুটি নেই। এর কিছুক্ষণ পর পুলিশেরে কাছে অভিযোগ করা হয়। পুলিশ বেলা সাড়ে ১১টার দিকে শিশুটির লাশ উদ্ধার করে।

সিসিটিভি ফুটেজে দেখা গেছে, শিব বিলাস প্যালেসের বাইরের একটি বারান্দা থেকে টহলরত পুলিশ সদস্যদের নাকের ডগায় শিশুটিকে অপহরণ করা হয়। সাইকেলে এক ব্যক্তি এসে শিশুটিকে তুলে নিয়ে যায়। পুলিশ শিশুটির আত্মীয় ওই ব্যক্তিকে জিজ্ঞাসাবদের জন্য আটক করেছে।

এদিকে নির্মম ঘটনায় অবহেলার অভিযোগে এক পুলিশ সদস্যকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। ওই পুলিশ কর্মকর্তা নির্মম এই ঘটনার বিষয়টি তাৎক্ষণিকভাবে পুলিশের উচ্চ পর্যায়ে জানাননি বলে অভিযোগ উঠেছে।

কাশ্মীরের কাঠুয়ায় আসিফা নামের এক শিশুকে ধর্ষণ পরবর্তী হত্যার প্রতিবাদে যখন উত্তাল ভারত, ঠিক তখনই পৈচাশিক কাণ্ড তোলপাড় তুলেছে দেশটির বিভিন্ন মহলে। আসিফার পরিবারের মতো ইন্দোরের এই শিশুর পরিবারও যাযাবর সম্প্রদায়ের। শিশুটির পিতা ফেরি করে বেলুন বিক্রি করে জীবিকা নির্বাহ করেন।

উল্লেখ্য, শনিবার ১২ বছরের নীচে শিশূদের ধর্ষণে মৃত্যুদণ্ডের একটি আইন পাশ করার সিদ্ধান্ত নিয়েছে ভারতের কেন্দ্রীয় মন্তিসভা। রাষ্ট্রপতির অনুমোদন পেলে এটি আইনে পরিণত হবে। তাছাড়া ধর্ষণের মামলাগুলো দ্রুত নিষ্পত্তি করতে ফাস্ট ট্রাক আদালত গঠনেরও উদ্যোহ নিয়েছে দেশটি। সূত্র: ইকোনমিক টাইমস

(ঢাকাটাইমস/২২ এপ্রিল/ডিএম)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত