গ্রাহক ও আয় বেড়েছে গ্রামীণফোনের

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ এপ্রিল ২০১৮, ১৫:৪৯

গ্রামীণফোন লিমিটেড ২০১৮ সালের প্রথম প্রান্তিকে ৩১২০ কোটি টাকা রাজস্ব আয় করেছে। আয়ের প্রবৃদ্ধি ২ শতাংশ। একই সঙ্গে এই প্রান্তিকে বিপুল পরিমান গ্রাহক বেড়েছে অপারেটরটির।

এক সংবাদ বিপ্তপ্তিতে গ্রামীণফোন জানায়,২০১৮ সালের প্রথম প্রান্তিকে ডাটা থেকে অর্জিত রাজস্ব বেড়েছে ২৩.৯ শতাংশ। গত বছরের তুলনায় ৩.৯ শতাংশ ভয়েস কল থেকে আয় বেড়েছে।

প্রথম প্রান্তিকে অপারেটরটি ২১ লাখ নতুন গ্রাহক অর্জন করে। যা ডিসেম্বর ২০১৭ এর তুলনায় ৩.৩ শতাংশ বেশি। এই প্রান্তিকে ১১ লাখ নতুন ইন্টারনেট ব্যবহারকারী যোগ হওয়ায় গ্রামীণফোনের মোট গ্রাহকের ৪৭.৮ শতাংশ ইন্টারনেট ব্যবহার করছে।

গ্রামীণফোনের সিইও মাইকেল প্যাট্রিক ফোলি বলেন, ‘প্রতিযোগিতামূলক পরিবেশেও এই প্রান্তিকে আমরা আয় ও গ্রাহক প্রবৃদ্ধি দেখেছি।’

গ্রামীণফোনের সিএফও কার্ল এরিক ব্রোতেন বলেন, ‘উন্নত গ্রাহক অভিজ্ঞতা এবং মার্কেট অফারে আমাদের বিনিয়োগ ভবিষ্যতে প্রবৃদ্ধি অর্জনে সহায়ক হবে।’

গ্রামীণফোন প্রথম প্রান্তিকে ফোরজি লাইসেন্স, স্পেকট্রাম ও প্রযুক্তি নিরপেক্ষতা খাতে ১৭১০ কোটি টাকা বিনিয়োগ করেছে। 

গ্রামীণফোন ১৯ এপ্রিল সকল নিয়ম কানুন মেনে তার ২১তম বার্ষিক সাধারণ সভার আয়োজন করে। সভায় অন্যান্য বিষয়ের পাশাপাশি শেয়ারহোল্ডারগণ ২০১৭ সালের জন্য ২০৫ শতাংশ  মোট নগদ লভ্যাংশ (১০৫% অন্তবর্তী নগদ লভ্যাংশ সহ) অনুমোদন করেন।

(ঢাকাটাইমস/২২এপ্রিল/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত