‘আমিরাতে বাংলাদেশি শ্রমিকদের কাজের সুযোগ সৃষ্টি হবে’

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ এপ্রিল ২০১৮, ১৮:৪৬

দীর্ঘদিন বন্ধ থাকার পর আরব আমিরাতের শ্রমবাজার বাংলাদেশি শ্রমিকদের জন্য খুলে যাওয়ায় সেখানে কাজের বড় এক সুযোগ সৃষ্টি হবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী নুরুল ইসলাম বিএসসি।

রবিবার মৌলভীবাজার কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রে বিদেশগামী কর্মীদের স্মার্টকার্ড প্রদান ও প্রশিক্ষণ কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, ‘দীর্ঘদিন পর আরব আমিরাতের শ্রমবাজার খুলে যাওয়ায় বাংলাদেশিদের সেখানে কাজের বড় এক সুযোগ সৃষ্টি হবে। সেখানে দক্ষ শ্রমিক পাঠাতে বাংলাদেশ প্রস্তুত রয়েছে। তবে তা নির্ভর করবে দেশটির চাহিদার ওপর।’

দক্ষ জনবল তৈরি করতে প্রযুক্তিনির্ভর প্রশিক্ষণ প্রয়োজন উল্লেখ করে প্রবাসীমন্ত্রী বলেন, ‘বিদেশে অধিক কর্মসংস্থান সৃষ্টি এবং বৈদেশিক মুদ্রা অর্জন করতে প্রযুক্তিনির্ভর উন্নত প্রশিক্ষণের মাধ্যমে শ্রমিকদের দক্ষতা বৃদ্ধিতে সরকার কাজ করছে। একই সঙ্গে বিদেশে বাংলাদেশি শ্রমিকদের আয় বৃদ্ধি ও উন্নত কর্মসংস্থানের লক্ষ্যে বিভিন্ন ধরনের প্রশিক্ষণের ব্যবস্থা সম্প্রসারণ করা হয়েছে।’

অনুষ্ঠানে আরও বক্তব্য দেন সাংসদ মাহমুদ-উস-সামাদ চৌধুরী, সিলেট বিভাগীয় কমিশনার মোচ্ছাম্মৎ নাজমানারা খানুম ও সিলেটের জেলা প্রশাসক নুমেরী জামান।

(ঢাকাটাইমস/২২ এপ্রিল/এনআই/ডিএম)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত