শেরপুরে বাবুল চিশতীর ফাঁসি দাবি

শেরপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ এপ্রিল ২০১৮, ১৯:৩২

ফার্মাস ব্যাংকের সাবেক অডিট কমিটির চেয়ারম্যান ও দুদকের দুর্নীতি মামলায় আটক বাবুল চিশতী যুদ্ধাপরাধ মামলার আসামি হিসেবে তার ফাঁসি দাবি করে মানববন্ধন ও জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করা হয়েছে শেরপুরে। রবিবার দুপুরে জেলা সেক্টর কমান্ডার্স ফোরাম ও ঘাতক দালাল নির্মূল কমিটির যৌথ উদ্যোগে শহরের শহীদ বুলবুল সড়ক মোড়ে মুক্তিযোদ্ধা সংসদ কার্যালয়ের সামনে এ কর্মসূচি পালন করা হয়।

এ সময় ওই কর্মসূচিতে একাত্মতা প্রকাশ করে যোগদান করে জেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ড, কমিউনিস্ট পার্টি, মহিলা সংস্থা, কবি সংসদসহ শহরের বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ।

এসময় মানববন্ধনে বক্তব্য রাখেন জেলা সেক্টর কমান্ডার্স ফোরামের সভাপতি আমজাদ হোসেন, সাধারণ সম্পাদক আখতারুজ্জামান, ঘাতক দালাল নির্মূল কমিটির আহ্বায়ক গোলাম মাওলাসহ অন্যান্য মুক্তিযোদ্ধারা।

মানববন্ধনে বক্তারা বলেন, ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধ চলাকালে জেলার ঝিনাইগাতীর ধানশাইল ইউনিয়নের তৎকালীন ইউপি চেয়ারম্যান মোখলেছুর রহমান এবং তার ছেলে মুক্তিযোদ্ধা সাইফুল ইসলামকে বাবুল চিশতী বাড়ি থেকে ধরে নিয়ে নির্মম নির্যাতন চালায়। পরে মোখলেছুর রহমানকে জামালপুরের বক্সিগঞ্জ বাজারে গাছের সাথে ঝুলিয়ে প্রকাশ্য গুলি করে হত্যা করে। এছাড়া একই সময়ে ওই এলাকার অসংখ্য মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের হত্যার অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। এ ব্যাপারে যুদ্ধাপরাধ ট্রাইব্যুনালে তার বিরুদ্ধে একটি মামলা বিচারাধীন রয়েছে।

(ঢাকাটাইমস/২২এপ্রিল/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত