৪ রানে হেরেছে সাকিবের হায়দরাবাদ

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ এপ্রিল ২০১৮, ২০:৩৯

শেষরক্ষা হল না সাকিবদের। শেষ ওভারে চেন্নাইয়ের বিরুদ্ধে হায়দরাবাদের দরকার ছিল ১৯রান৷ ওভারের চতুর্থ বলে আফগান স্পিনার রসিদের ছয়ের পর সমীকরণ কমে দাঁড়ায় শেষ দু’বলে দরকার দশ৷

পঞ্চম বলে বাউন্ডারি এসে যায় লাকের জোরে৷ রাসিদের ব্যাট ছুঁয়ে স্লিপের উপর দিয়ে বল পৌঁছে যায় থার্ড ম্যানে৷ অর্থাৎ শেষ বলে ছয় হাঁকালেই কেল্লাফতে! শেষ বলে রাসিদ ছক্কা হাকালে সেটা হত বিরাট কিছু৷ কিন্তু সেই অঘটন থামিয়ে দিলেন ব্র্যাভো৷ ইনিংসে শেষ বলে স্কোরবোর্ডে মাত্র এক রান জুড়তে পারে হায়দরাবাদ৷ রুদ্ধশ্বাস ম্যাচে ধোনিরা হায়দরাবাদকে হারাল ৪ রানে৷ শেষ হাসি হাসলেন ধোনি-রায়নারা৷

এর আগে সাকিবদের সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে টসে হেরে প্রথমে ব্যাট করে ৪ উইকেট হারিয়ে ১৮২ রান তুলে চেন্নাই সুপার কিংস। অম্বতি রায়াডুর ঝোড়ো ব্যাটিংয়ের উপর নির্ভর করে ১৮০ রানের গণ্ডি টপকায় সিএসকে। ৩৭ বলে ৭৯ রানের ইনিংস খেলেন তিনি। রায়াডুর ইনিংসটি সাজানো ছিল ৯টি চার এবং ৪টি ছয় দিয়ে। স্ট্রাইক রেট ছিল ২১৩.৫১।

অন্য দিকে, রায়াডুকে যোগ্য সঙ্গত দেন বিস্ফোরক বাঁ হাতি ব্যাটসম্যান সুরেশ রায়না। ৪৩ বলে ৫৪ রানের অপরাজিত ইনিংস খেলেন তিনি। ৫টি চার এবং ২টি ছয় দিয়ে সাজানো ছিল রায়নার ইনিংস। শুধু রায়না বা রায়াডুই নন, এ দিন সিএসকের হয়ে শেষের দিকে গুরুত্বপূর্ণ ১২ বলে ২৫ রানের ইনিংস খেলেন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। গত ম্যাচে সেঞ্চুরি করা শেন ওয়াটশন রান পাননি এই দিনের ম্যাচে। মাত্র ৯ রান করে প্যাভিলিয়নে ফেরেন তিনি। রান পাননি ইমরান তাহিরের বদলে দলে সুযোগ পাওয়া ফাফ দু'প্লেসিও। ১১ রান করে প্যাভিলিয়নে ফেরেন এই প্রোটিয়া ক্রিকেটার। অপর দিকে, সানরাইজার্স হায়দরাবাদের হয়ে এই ম্যাচে একটি করে উইকেট পান রশিদ খান এবং ভুবনেশ্বর কুমার।

একটি উইকেট আসে রান আউট হিসেবে। ৩ ওভারে ২২ রান খরচ করে এক উইকেট পান ভুবি। ভারতীয় দলের এই তারকা পেসার বেশি রান খরচ না করলেও গত ম্যাচের মতো এই ম্যাচেও বহু রান খরচ করেন তরুণ লেগ স্পিনার রশিদ খান। আফগানিস্তানের এই স্পিনার একটি উইকেট নিলেও ৪ ওভারে খরচ করেন ৪৯ রান।উইকেট শূণ্য থাকেন সাকিব আল হাসান। ৪ ওভারে ৩২ রান দেন তিনি।

বড় রান তাড়া করতে নেমে লক্ষ্যের দিকে দলকে নিয়ে যাচ্ছিলেন অধিনায়ক উইলিয়ামসন। ৫১ বলে ৮২ রান করে আউট হন তিনি। এরপর সাকিব ও ইউসুফ পাঠান ভালোই খেলছিলেন। ১৯ বলে সাকিব ২৪ ও ২৭ বলে ৪৫ করে ইউসুফ পাঠান আউট হয়ে গেলে সমীকরণ কঠিন হয়ে যায় সানরাইজার্স হায়দরাবাদের। তবে শেষ দিকে দারুণ লড়েছিলেন রশিদ খান। ৪ বলে ১৭ রান করে অপরাজিত থাকেন তিনি। ১৫ রান দিয়ে ৩ উইকেট নেন চাহার।

(ঢাকাটাইমস/২২এ্রপ্রিল/ডিএইচ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত