মতলবে গণ-হিস্টেরিয়ায় শতাধিক শিক্ষার্থী অসুস্থ

মতলব উত্তর (চাঁদপুর) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ এপ্রিল ২০১৮, ১৭:৪৫

অজ্ঞাত কারণে চাঁদপুর জেলার মতলব উত্তর উপজেলার ধনাগোদা তালতলী উচ্চ বিদ্যালয়ের শতাধিক শিক্ষার্থী এক সাথে অসুস্থ হয়ে পড়ে। ঘটনাটি ঘটেছে, সোমবার বেলা ১১টার দিকে ধনাগোদা তালতলী উচ্চ বিদ্যালয়ে।

অসুস্থ শিক্ষার্থীরা হলো- আফরোজা, মনিকা, বৃষ্টি, শিখা, হাওয়া, সাথী, ফাতেমা, সুবর্ণা, খাদিজা, তামান্না, লিমা, মীম, মাজহারুল, হীরামনি, জিহাদ খান প্রমখ। তারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছে।

ধনাগোদা তালতলী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফারুক আহমেদ জানান, আমি বিদ্যালয়ের দৈনিক সমাবেশ করার পর প্রথমে ৬ষ্ঠ শ্রেণির কয়েকজন ছাত্র-ছাত্রী অসুস্থ হয়ে পড়ে। শ্বাসকষ্টে আক্রান্ত হয়ে শ্বাস নিতে সমস্যা হচ্ছিল। তার অভিভাবককে খবর দিয়ে তাকে চিকিৎসার জন্য হাসপাতালে পাঠানো হয়। পরে এক এক করে আরো বেশ কয়েকজন বিভিন্ন শ্রেণির বেশকিছু শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়তে থাকে। তাদেরও চিকিৎসার জন্য পাঠানো হয়। অসুস্থদের মতলব উত্তর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, পাশ্ববর্তী মতলব দক্ষিণ উপজেলা হাসপাতাল ও দাউদকান্দি উপজেলা হাসপাতালে চিকিৎসার জন্য নেয়া হয়।

মতলব উত্তর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শংকর কুমার সাহা জানান, এক শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়ার কারণে অন্যরা ভয়ে ও আতঙ্কে অসুস্থ হয়ে পড়ে। চিকিৎসা বিজ্ঞানে এটাকে হিস্টোরিয়া রোগ বলা হয়। একজন আক্রান্ত হলে আতঙ্কে আরেকজন আক্রান্ত হয়। তবে এতে ভয়ের কিছু নেই।

(ঢাকাটাইমস/২৩এপ্রিল/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত