সাংবাদিকদের দেলোয়ারপুত্রের দাওয়াত পুলিশি বাধায় পণ্ড

মানিকগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ এপ্রিল ২০১৮, ১৮:২৪

বিএনপি’র প্রয়াত মহাসচিব খোন্দকার দেলোয়ার হোসেনের জৈষ্ঠপুত্র খোন্দকার আকবর হোসেন বাবলুকে তার বাড়ি থেকে বের করে দেয়ার অভিযোগ উঠেছে পুলিশের বিরুদ্ধে। তিনি অভিযোগ করে বলেন, আজ সোমবার দুপুরে মানিকগঞ্জের ঘিওর উপজেলার বড় ধুলন্ডী গ্রামে তার নবনির্মিত বাড়িতে সাংবাদিকদের দাওয়াত দিয়েছিলেন। সাংবাদিকদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ হওয়ার কথা ছিল তার। কিন্তু পুলিশ এই আয়োজন পণ্ড করে তাকে তার স্ত্রী-শিশুপুত্রসহ বাড়ি থেকে বের করে দিয়েছে।

পুলিশের এই আচরণকে তিনি মানবাধিকারের চরম লঙ্ঘন আখ্যায়িত করে বলেন, ‘আমন্ত্রিত ও বাড়ির লোকজনদের জন্য দুপুরের খাবারের সমস্ত আয়োজন সম্পন্ন হয়েছে। অথচ খাবার সময় স্ত্রী, শিশু সন্তান ও কাজের মেয়েকে নিয়ে বাড়ি ছাড়কে বাধ্য করেছে পুলিশ।’

মানিকগঞ্জ জেলা বিএনপির কৃষি বিষয়ক সম্পাদক ড. খোন্দকার আকবর হোসেন বাবলু বলেন, ‘এটি কোনো রাজনৈতিক সভা ছিল না। সাংবাদিকদের সঙ্গে সৌজন্য সাক্ষাতে পুলিশের বাধা, এটি চরম অন্যায়, মানবাধিকার লঙ্ঘন।’ পুলিশের এই আচরণে তার শিশুপুত্র ভয়ে কান্না করছিল বলে জানান তিনি।

বিএনপির এই নেতা জানান, সকাল সাড়ে ১০টার দিকে ডিএসবি থেকে ফোনে তার কাছে জানতে চান তার বাসায় কী অনুষ্ঠান। তিনি বলেন, তার বাসায় কোনো অনুষ্ঠান নেই। তিনি ব্যক্তিগতভাবে তার বাড়িতে সাংবাদিকদের দাওয়াত করেছেন। এরপর একে একে মানিকগঞ্জ থেকে ডিবি পুলিশ, ঘিওর থেকে থানা পুলিশ তার বাড়িতে যায় এবং দুপুর বারটার দিকে তারা তাকে বাড়ি থেকে বের হয়ে যেতে বলেন। একপর্যায়ে তাকে ডিবি পুলিশের মাইক্রোবাসে বসিয়ে রাখা হয়। কিছুক্ষণ আটক রাখার পর তাকে ছেড়ে দেয় এবং মানিকগঞ্জ থেকে চলে যেতে বাধ্য করে। পুলিশের দুটি গাড়ি পেছন থেকে তাড়া করে তাদের প্রাইভেটকারকে ১০ কিলোমিটার দূরে মানিকগঞ্জের শেষ সীমান্তে দিয়ে আসে বলে জানান বাবলু।

মানিকগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক বিপ্লব চক্রবর্তী বলেন, ‘বিএনপি’র প্রয়াত মহাসচিব খোন্দকার দেলোয়ার হোসেনের জৈষ্ঠপুত্র খোন্দকার আকবর হোসেন বাবলু প্রেসক্লাবের সদস্যদের দাওয়াত করেছিলেন। সেই অনুযায়ী প্রেসক্লাবের সদস্যদের জানিয়ে দেয়া হয়। বেশ কয়েকজন সাংবাদিক সেখানে উপস্থিত হয়েছিলেন। কিন্তু বেলা ১১টার দিকে তিনি জানান অনিবার্য কারণে দুপুরের খাবার অনুষ্ঠানটি স্থগিত করা হয়েছে।’

মানিকগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার মহিউদ্দিন আহমেদ জানান, গোয়েন্দা সূত্রে তারা জানতে পেরেছেন, খোন্দকার আকবর হোসেন বাবলু তার বাড়িতে সভা করবেন এবং ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করবেন। জনস্বার্থে পুলিশ কর্তৃপক্ষ তাকে অনুষ্ঠান করতে নিষেধ করেছে। 

প্রসঙ্গত, ড. খোন্দকার আকবর হোসেন বাবলুর পিতা প্রয়াত মহাসচিব খোন্দকার দেলোয়ার হোসেন মানিকগঞ্জ-১ আসন থেকে পাঁচবার সংসদ সদস্য নির্বাচিত হন এবং জাতীয় সংসদের চিফ হুইপের দায়িত্ব পালন করেন। মৃত্যুর আগ পর্যন্ত তিনি বিএনপি’র মহাসচিবের দায়িত্বে ছিলেন। ড. খোন্দকার আকবর হোসেন বাবলু এই আসনে বিএনপি’র মনোনয়ন চাইবেন বলে জানিয়েছেন তিনি।

(ঢাকাটাইমস/২৩এপ্রিল/প্রতিনিধি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত