জগন্নাথে উন্মুক্ত পাঠাগার উদ্বোধন

জবি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ এপ্রিল ২০১৮, ২০:০৯

প্রথমবারের মতো জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) ‘উন্মুক্ত পাঠাগার’ উদ্বোধন করা হয়েছে। উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান উন্মুক্ত পাঠাগারের উদ্বোধন করেন।

সোমবার বিশ্ববিদ্যালয়েল কলাভবনের নিচতলায় এই পাঠাগারের উদ্বোধন করা হয়। বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন শিক্ষা সংশ্লিষ্ট সংস্থা, সাধারণ শিক্ষার্থীরা তাদের পঠন-পাঠনের কাজে উন্মুক্ত পাঠাগারটি ব্যবহার করতে পারবে।

এসময় উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান বলেন, প্রথমবারের মতো বিশ্ববিদ্যালয়ে উন্মুক্ত পাঠাগারের ব্যবস্থা করা হলো। এর মাধ্যমে শিক্ষার্থীরা জ্ঞানার্জনে আগের তুলনায় অনেক বেশি উৎসাহী হবে। উন্মুক্ত পাঠাগারটি একাডেমিক কারিকুলামের পাশাপাশি নানাবিধ জ্ঞানার্জনে সহায়ক ভূমিকা রাখবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

এসময় কলা অনুষদের ডিন অধ্যাপক ড. মো. আতিয়ার রহমান, বিভিন্ন বিভাগের চেয়ারম্যান, গ্রন্থাগারিক মো. এনামুল হক, পরীক্ষা নিয়ন্ত্রক এ. কে. এম. আক্তারুজ্জামান, বিভাগের শিক্ষক, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি তরিকুল ইসলাম, সাধারণ সম্পাদক শেখ জয়নুল আবেদিন রাসেল ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

বিভাগীয় পরীক্ষার দিন ছাড়া প্রতিদিন দুপুর ১টা থেকে রাত ৮টা পর্যন্ত উন্মুক্ত পাঠাগার খোলা থাকবে। বিভাগীয় পরীক্ষার দিন বিকাল ৪টা থেকে উন্মুক্ত পাঠাগারটি উন্মুক্ত থাকবে।

(ঢাকাটাইমস/২৩এপ্রিল/আইএইচ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত