শ্রমিক নেতা লাঞ্ছিত, রিকশা শ্রমিকদের সড়ক অবরোধ

সিরাজগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৪ এপ্রিল ২০১৮, ২১:১৬

সিরাজগঞ্জ জেলা রিকশা-ভ্যান শ্রমিক ইউনিয়নের কার্যকরী সদস্য টাইগার বাবুকে মারপিট করার প্রতিবাদে সিরাজগঞ্জ শহরের প্রাণকেন্দ্র বাজার স্টেশন এলাকার সকল সড়ক ঘণ্টাব্যাপী অবরোধ করে শ্রমিকরা।

মঙ্গলবার দুপুর ১টা থেকে ২টা পর্যন্ত বাজার স্টেশন এলাকা থেকে ঢাকা রোড, বগুড়া রোড, এসএস রোড, পৌরসভা রোড ও থানা রোডে যান চলাচল বন্ধ থাকে। পরে পুলিশ সুপারের আশ্বাসে ২টার দিকে অবরোধ তুলে নেয় শ্রমিকেরা।

সিরাজগঞ্জ জেলা রিকশা ও ভ্যান শ্রমিক ইউনিয়নের সভাপতি সাইফুল ইসলাম জানান, শহরের যত্রতত্র ব্যাটারিচালিত ইজিবাইক স্ট্যান্ড করে যানজট ও জনদুর্ভোগের সৃষ্টি হয়। এ নিয়ে পৌর মেয়রের নির্দেশে শহরের বিভিন্ন স্থানে সাইনবোর্ড টানিয়ে রিকশাভ্যান ও ইজিবাইক স্ট্যান্ড করার স্থান নির্ধারণ করে দেয়া হয়েছে। এসব বিষয় নিয়ে আজ  সকালে রিকশা শ্রমিক ইউনিয়নের পক্ষে মাইকিং করছিলেন রিকশা-ভ্যান শ্রমিক ইউনিয়নের কার্যকরী সদস্য টাইগার বাবু। শহরের কাঠেরপোল এলাকায় মাইকিং নিয়ে পৌঁছলে ইজিবাইক শ্রমিক নেতা কালুর নেতৃত্বে তার উপর হামলা চালানো হয়। এ সময় তাকে ব্যাপক মারপিট ও মাইক ভাঙচুর করে তারা। এ ঘটনার প্রতিবাদে আমরা বাজার স্টেশন এলাকায় সড়ক অবরোধ করেছি। পরে পুলিশ সুপার বিচারের আশ্বাস দিলে অবরোধ তুলে নেয়া হয়।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ দাউদ বলেন, রিকশা শ্রমিকের এক নেতাকে মারপিট করায় সকল শ্রমিকরা শহরের বাজার ষ্টেশন এলাকার কয়েকটি সড়ক বন্ধ করে রাখে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। মারপিটের বিষয়ে থানায় অভিযোগ দিলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে বলে জানান এই কর্মকর্তা।

(ঢাকাটাইমস/২৪এপ্রিল/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত