খাল উচ্ছেদে সেলিম, শামীমকে ‘শ্রমিক নেতা’র বাধা!

মাজহারুল ইসলাম রোকন, ঢাকাটাইমস
| আপডেট : ২৫ এপ্রিল ২০১৮, ২৩:৪৩ | প্রকাশিত : ২৫ এপ্রিল ২০১৮, ২২:৩০

অবৈধভাবে দখলে নেয়া খালের উপর স্থাপনা উচ্ছেদ করতে গিয়েছিলেন নারায়ণগঞ্জের আলোচিত দুই সংসদ সদস্য এবং সম্পর্কে ভাই সেলিম ওসমান ও শামীম ওসমান। অত্যন্ত প্রভাবশালী হিসেবে পরিচিত এই দুই নেতাকে বাধা দেন ফকির নূর হোসেন নামে একজন যিনি নিজেকে শ্রমিক লীগ নেতা পরিচয় দিয়েছেন।

অবশ্য ফকির নূর হোসেন এই উচ্ছেদ অভিযানে বাধা হয়ে দাঁড়াতে পারেননি। তাকে পিটুনি দিয়ে পুলিশে দেয়া হয়েছে।

জলাবদ্ধতা নিরসনে বুধবার বিকালে নারায়ণগঞ্জ জেলার ফতুল্লার বিসিক শিল্পনগরী এলাকায় অবৈধভাবে খাল দখলে নিয়ে স্থাপনা উচ্ছেদ করতে যান নারায়ণগঞ্জ সদর আসনে জাতীয় পার্টির সংসদ সদস্য সেলিম ওসমান এবং ফতুল্লা-সিদ্ধিরগঞ্জ আসনে আওয়ামী লীগের সংসদ সদস্য শামীম ওসমান।

এ সময় প্রথমে সেলিম ওসমানের সামনে গিয়ে বাধা দেয়ার চেষ্টা করেন ফকির নূর হোসেন। সেলিম তার কাছে পরিচয় জানতে চাইলে তিনি নিজেকে শ্রমিক লীগ নেতা দাবি করেন। পরে সেলিম ওসমান ফকির নূর হোসেনকে বুঝিয়ে বিদায় করার চেষ্টা করেন।

পরে শামীম ওসমানের সামনে গিয়ে তাকেও বাধা দেন নূর হোসেনকে। পরে উপস্থিত লোকজন তাকে পিটুনি দেয়। আর পুলিশ তাকে আটক করে।

ফকির নূর হোসেন এলাকায় ঝুট সন্ত্রাসী হিসেবে পরিচিত। তিনি মাসদাইর এলাকার বাসিন্দা। শ্রমিক লীগের কেন্দ্রীয় শ্রমকল্যাণ ও শ্রমিক উন্নয়ন বিষয়ক সম্পাদক কাউসার আহমেদ পলাশের সঙ্গে তার উঠাবসা আছে।

শামীম ওসমানের ফতুল্লা-সিদ্ধিরগঞ্জ (নারায়ণগঞ্জ-৪) আসনে পলাশ এবার আওয়ামী লীগের মনোনয়ন চাওয়ার ঘোষণা দিয়েছেন। সম্প্রতি তার বাসায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এসেছিলেন। তার পর থেকে এ আসনে কাউসার আহমেদ পলাশ আলোচনায়। আটক ফকির নূর হোসেনকে কাউসার আহমেদ পলাশের সঙ্গে অনেক কর্মসূচিতে দেখা যায়।

প্রত্যক্ষদর্শীরা জানান, ফতুল্লার বিসিক শিল্পনগরী ও মাসদাইরসহ আশে পাশের এলাকায় জলাবদ্ধতা নিরসনের লক্ষ্যে বুধবার বিকালে খাল দখলমুক্ত করার এই অভিযানে ভেকু ও বুলডোজার নিয়ে যোগ দেন দুই সংসদ সদস্য। সঙ্গে ছিলেন বহু লোকজন। যে এলাকায় তারা অভিযান শুরু করেন সেখানে ফকির নূর হোসেনের গড়ে উঠা শ্রমিক সংগঠনের অবৈধ কার্যালয় ছিল।

ফতুল্লা মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহ মোহাম্মদ মঞ্জুর কাদের ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, ফকির নূর হোসেন উচ্ছেদ কাজে বাধা দেয়ায় এলাকাবাসী তাকে পুলিশে দেয়। তার বিরুদ্ধে সরকারি কাজে বাধা দেয়ার ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।     

ঢাকাটাইমস/২৫এপ্রিল/প্রতিনিধি/ডব্লিউবি

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত