এইচটিসির ৬ জিবি র‌্যামের ফোন

বিজ্ঞান ও তথ্যপ্র্রযুক্তি ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৬ এপ্রিল ২০১৮, ০৮:৩৭

নতুন ফোন আনছে তাইওয়ানের হ্যান্ডসেট নির্মাতা প্রতিষ্ঠান এইচটিসি। ফোনটির মডেল এইচটিসি ইউ১২ প্লাস। মে মাসে ফোনটি বাজারে পাওয়া যাবে বলে খবর পাওয়া গেছে।যদিও অফিসিয়ালি এইচটিসি এখন পর্যন্ত আনুষ্ঠানিকভাবে কিছু জানায়নি।  

গত বছর মে মাসে এইচটিসি বাজারে এনেছিল ইউ১১ মডেলের ফোন। আর তার ৬ মাস পরে এসেছিল ইউ ১১ প্লাস। এবার আসছে ইউ১২ প্লাস।

স্যামসাং, শাওমি, ওপোর মতো কোম্পানির সঙ্গে প্রতিযোগিতায় টিকে থাকতেই এই সিদ্ধান্ত নিয়েছে এইচটিসি। এই বিষয়ে কোন সন্দেহ নেই যে গত কয়েক বছরে স্মার্টফোনের বাজারে নিজেদের জমি অনেকটাই হারিয়েছে তাইওয়ানের এই কোম্পানিটি।

এইচটিসি ইউ ১২ প্লাস ফোনটিতে আছে ৬ ইঞ্চির ফুল এইচডি রেজুলেশনের ডিসপ্লে। সঙ্গে থাকছে সর্বাধুনিক কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৪৫ প্রসেসর। এতে ৫ জিবি র‌্যাম ব্যবহার করা হয়েছে। স্টোরেজের জন্য আছে ২৫৬ জিবি রম। 

চারটি ক্যামেরা থাকবে ইউ ১২ প্লাস ফোনটিতে। দুইটি রিয়ারে। দুইটি ফ্রন্টে। রিয়ার ক্যামেরা ১৬ এবং ১২ মেগাপিক্সেলের। সেলফি ক্যামেরা ৮ মেগাপিক্সেলের।

ব্যাকআপের জন্য ফোনটিতে ৩৪২০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের। ফোনটি ওয়াটার ও ডাস্ট রেসট্যান্স। এটি অ্যানড্রয়েড ৮.০ অরিও অপারেটিং সিস্টেমে চলবে। 

এছাড়াও পিক্সেল ফোনের মতো ফোনটিকে দুপাশে চাপ দিয়ে ওপেন করা যাবে গুগুল অ্যাসিস্ট্যান্ট বা ক্যামেরার মতো ফিচার। আর ফোনের পিছনের দিকটি তৈরি কাঁচ দিয়ে। এছাড়াও ফোনের পিছনেই থাকবে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর।

(ঢাকাটাইমস/২৬এপ্রিল/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত