রোজিনার চিকিৎসায় নয় সদস্যের মেডিকেল বোর্ড গঠন

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৬ এপ্রিল ২০১৮, ১৬:৪৩
ফাইল ছবি

রাজধানীর বনানী এলাকায় বিআরটিসি বাসের চাপায় পা হারানো রোজিনা আক্তারের (১৮) চিকিৎসায় নয় সদস্যের মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে। বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে ঢাকা মেডিকেলের বার্ন ইউনিটের প্লাস্টিক সার্জারির প্রধান অধ্যাপক ডা. আবুল কালামকে প্রধান করে এই বোর্ড গঠন করা হয়।

মেডিকেল বোর্ডের অন্য সদস্যরা হলেন বার্ন ইউনিটের প্রধান সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন, বার্ন ইউনিটের অধ্যাপক ডা. সাজ্জাদ খন্দকার, ডা. রায়হানা আওয়াল, ডা. নওয়াজেশ খান, অর্থোপেডিক বিভাগের অধ্যাপক ডা. মো. শামসুজ্জামান, কিডনি বিভাগের অধ্যাপক ডা. নিজাম উদ্দীন চৌধুরী, রেসপাইরেটরি মেডিসিনের অধ্যাপক ডা. মহিউদ্দীন আহমেদ, বার্ন ইউনিটের সহযোগী অধ্যাপক ডা. লুৎফর কাদের লেলিন।

মেডিকেল বোর্ডের প্রধান ডা. আবুল কালাম আজাদ গণমাধ্যমকর্মীদের বলেন, ‘তাকে (রোজিনা) গতকাল বুধবার পঙ্গু হাসপাতাল থেকে ঢাকা মেডিকেলে রেফার করা হয়। তার ডান পা হারানো ছাড়াও অন্যান্য সমস্যা আছে কি-না সেগুলো পরীক্ষা-নিরীক্ষা করার জন্য এ মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে।’

আবুল কালাম বলেন, ‘আজ তাকে অপারেশন থিয়েটারে নেয়া হয়েছিল। সেখানে তার পায়ের ক্ষতস্থান ড্রেসিং করা হয়েছে। পায়ে স্কিন সার্জারির প্রয়োজন রয়েছে।’

গত ২০ এপ্রিল রাত সাড়ে আটটার দিকে বনানীর চেয়ারম্যান বাড়ি এলাকায় বিআরটিসির (ঢাকা মেট্রো ব ১১-৫৭৩৩) ডাবল ডেকার বাস রোজিনা আক্তারকে ধাক্কা দেয়। রোজিনা পড়ে গেলে বাসটি তার ডান পায়ের ওপর দিয়ে চলে যায়। এতে রোজিনার ডান পা শরীর থেকে বিচ্ছিন্ন হয়ে যায়। পরে পথচারীরা উদ্ধার করে তাকে জাতীয় অর্থোপেডিক হাসপাতালে (পঙ্গু হাসপাতাল) ভর্তি করেন। সেখানে পাঁচ দিন চিকিৎসার পর ২৫ এপ্রিল রোজিনাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল স্থানান্তর করা হয়।

ঢাকাটাইমস/২৬এপ্রিল/এএ/এমআর

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত