বন বিভাগের জমিতে রিসোর্ট, তিনজনকে দুদকে তলব

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৬ এপ্রিল ২০১৮, ১৮:৪৯

গাজীপুরে বন বিভাগের জমি দখল করে অবৈধ রিসোর্ট ও বাগান বাড়ি করার অভিযোগে তিন ব্যবসায়ীকে জিজ্ঞাসাবাদের জন্য তলব করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বৃহস্পতিবার সেগুনবাগিচায় দুদকের প্রধান কার্যালয় থেকে পৃথকভাবে পাঠানো নোটিশে ৭ মে ভিন্ন ভিন্ন সময়ে তাদের তিনজনকে হাজির হতে বলা হয়েছে। এ বিষয়টি ঢাকাটাইমসকে নিশ্চিত করেছেন দুদকে জনসংযোগ কর্মকর্তা প্রনব কুমার ভট্টাচার্য্য।

দুদকের উপ-পরিচালক মো. আহমার উজ্জামানের সই করা নোটিসে তাদেরকে ওই দিন সকাল ১১টার পর বিভিন্ন সময়ে তাদের দুদক প্রধান কাযালয়ে উপস্থিত হতে বলা হয়েছে।

দুদকের এই কর্মকর্তা জানান, সম্প্রতি এইসব রিসোর্ট ও বাগানবাড়ির মালিকদের বিরুদ্ধে একটি অভিযোগ পেয়ে যাচাই-বাছাই শেষে অনুসন্ধানের সিদ্ধান্ত দেয় দুদক। কমিশনের উপ-পরিচালক আহমার উজ্জামানকে অনুসন্ধান কর্মকর্তা নিয়োগ করেছে কমিশন।

অভিযুক্তদের মধ্যে গাজীপুরের কালিয়াকৈর উপজেলার কালামপুর এলাকার ‘সোহাগ পল্লি পিকনিক স্পট’ এর স্বত্বাধিকারী ও ব্যবস্থাপনা পরিচালক আবদুল জলিল, একই উপজেলার রাঙ্গামাটিয়ার ‘ওয়াটার ফ্রন্ট রিসোর্ট’ এর মালিক রফিকুল ইসলাম ও গাজীপুর সদরের ‘আরণ্য বাংলা বাড়ির’ মালিক সোহেল আহমেদকে তাদের জ্ঞাত আয় বহির্ভত সম্পদের ব্যাখ্যা দেয়ার জনা বলা হয়েছে।

সরকারি সম্পত্তি দখলের অভিযোগের পাশাপাশি তাদের বিরুদ্ধে অবৈধভাবে অন্যান্য সম্পদ অর্জনের অভিযোগের বিষয়ও অনুসন্ধান করা হচ্ছে বলে জানান তিনি।

(ঢাকাটাইমস/২৬এপ্রিল/এএকে/ডিএম)

সংবাদটি শেয়ার করুন

অপরাধ ও দুর্নীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত