গাজীপুর সিটি নির্বাচন

মেয়র প্রার্থীদের সঙ্গে মার্কিন দূতাবাসের প্রতিনিধি দলের স্বাক্ষাৎ

গাজীপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৬ এপ্রিল ২০১৮, ১৯:০৫

গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে দুই হেভিওয়েট মেয়র প্রার্থী জাহাঙ্গীর আলম ও হাসান উদ্দিন সরকারের সঙ্গে মতবিনিময় করেছেন ঢাকাস্থ মার্কিন দূতাবাসের একটি প্রতিনিধি দল। এর আগে আসন্ন এ নির্বাচনের সার্বিক পরিবেশ পরিদর্শন করেন তারা।

বৃহস্পতিবার সকালে মার্কিন দূতাবাসের রাজনৈতিক ও  অর্থনৈতিক কাউন্সিলর থমাস বিল মুলারের নেতৃত্বে তিন সদস্যের প্রতিনিধি দলটি ছয়দানা এলাকায় আওয়ামীলীগ প্রার্থী জাহাঙ্গীর আলমের বাসভবনে যান। তারা জাহাঙ্গীর আলমের সঙ্গে স্বাক্ষাৎ করেন এবং বিভিন্ন বিষয় নিয়ে কথা বলেন।

সাক্ষাৎ শেষে মুলার সাংবাদিকদের বলেন, মার্কিন যুক্তরাষ্ট্র কোনো বিশেষ প্রার্থী, নির্বাচনের ওপর প্রভাব বিস্তার করতে চায় না। রাজধানীর পাশে গাজীপুর একটি জনগুরুত্বপূর্ণ এলাকা। তাই এ নির্বাচনও সমান গুরুত্বপূর্ণ। একটি গ্রহণযোগ্য নির্বাচন অনুষ্ঠানে মার্কিন সরকারের সার্বিক সহযোগিতা থাকবে।

মুলার বলেন, দুই প্রার্থীর সঙ্গে কথা বলে জানা গেছে, সম্পূর্ণ গণতান্ত্রিক উপায়ে বাংলাদেশের স্থানীয় সরকার নির্বাচন অনুষ্ঠিত হয়। গাজীপুরে প্রার্থীরা অত্যন্ত সবল ও গণতান্ত্রিক উপায়ে তাদের নির্বাচনী প্রচারণা চালাচ্ছেন।

জাহাঙ্গীর আলম প্রতিনিধি দলকে বলেন, এখনও সিটিতে সুষ্ঠু নির্বাচনী পরিবেশ বিরাজ করছে। নির্বাচিত হলে বিশুদ্ধ পানি, উন্নত পয়ঃনিষ্কাশন ব্যবস্থা, রাস্তা নির্মাণসহ বিভিন্ন পরিকল্পনা বাস্তবায়নে কাজ করবো।

এসময় আওয়ামী লীগের কেন্দ্রীয় উপকমিটির সদস্য ও বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের  সদস্য সফিকুল ইসলাম বাবুল, গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদকসহ দলীয় নেতারা উপস্থিত ছিলেন।

এর আগে প্রতিনিধি দলটি টঙ্গীতে হাসান উদ্দিন সরকারের নির্বাচনী অফিসে গিয়ে তার সঙ্গে মতবিনিময় করেন। হাসান উদ্দিন সরকার সাংবাদিকদের বলেন, তিনি নির্বাচনে নিরপেক্ষতা বজায় রাখার আহ্বান জানিয়েছেন।

(ঢাকাটাইমস/২৬এপ্রিল/প্রতিনিধি/ডিএম)

সংবাদটি শেয়ার করুন

গাজীপুর ও খুলনা সিটি নির্বাচন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত