শীর্ষে পৌঁছানোর প্রত্যয়ে মার্সেলের পরিবেশক সম্মেলন

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৬ এপ্রিল ২০১৮, ২১:০৫

প্রযুক্তিপণ্যের উৎপাদন ও বিপণন শিল্পে ব্যাপক পরিবর্তন আসছে। পরিবর্তনশীল এই বাজারে শীর্ষ অবস্থানে পৌঁছানোর প্রত্যয়ে অনুষ্ঠিত হয়েছে দেশীয় ব্র্যান্ড মার্সেলের পরিবেশক সম্মেলন।

বুধবার গাজীপুরের চন্দ্রায় মার্সেল কারখানায় অনুষ্ঠিত হয় দিনব্যাপী পরিবেশক সম্মেলন। এতে অংশ নেন সারা দেশ থেকে আসা মার্সেলের পরিবেশকরা।

সম্মেলনে বক্তব্য দেন গ্রুপ ভাইস-চেয়ারম্যান এস এম নূরুল আলম রেজভি, মার্সেল এন্টারপ্রাইজের চেয়ারম্যান এস এম শামসুল আলম, ব্যবস্থাপনা পরিচালক এস এম আশরাফুল আলম, এক্সিকিউটিভ ডিরেক্টর ইভা রিজওয়ানা, নজরুল ইসলাম সরকার, এস এম জাহিদ হাসান, সিরাজুল ইসলাম ও হুমায়ূন কবির, মার্সেলের বিপণন বিভাগের প্রধান ড. মো. সাখাওয়াৎ হোসেন, সিনিয়র অ্যাডিশনাল ডিরেক্টর ফিরোজ আলম, চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন, আমিন খান প্রমুখ।

সম্মেলনের শুরুতে প্রতিষ্ঠাতা গ্রুপ চেয়ারম্যান মরহুম এস এম নজরুল ইসলামের বিদেহী আত্মার মাগফেরাত কামনায় দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়। এরপর মার্সেলের পরিবেশক ও ঊর্ধ্বতন কর্মকর্তারা মিলে কেক কাটেন।

মার্সেল এন্টারপ্রাইজের চেয়ারম্যান এস এম শামসুল আলম বলেন, আগে ‘মেইড ইন বাংলাদেশ’ লেখা পণ্য কিনতে মানুষ দ্বিধাবোধ করত। কিন্তু এখন পণ্যের উচ্চমানের কারণে ক্রেতাদের মাঝে দেশীয় পণ্যের প্রতি আস্থা ও বিশ্বাস তৈরি হয়েছে। এ কারণে এখন বিদেশি পণ্যও বাংলাদেশে তৈরি বলে চালানোর চেষ্টা চলছে।  সম্মেলনে পরিবেশকদের গ্রাহক ব্যাংক তৈরির পরামর্শ দেন মার্সেল কর্তৃপক্ষ।

বাংলাদেশের ইলেকট্রনিক্স পণ্যের বাজারে মার্সেল দ্বিতীয় অবস্থানে রয়েছে জানিয়ে মার্সেল এন্টারপ্রাইজের ব্যবস্থাপনা পরিচালক আশরাফুল আলম বলেন, ইলেকট্রনিক্স পণ্যের জগতে বৈপ্লবিক পরিবর্তনের ধারায় মার্সেলের মার্কেট বড় হচ্ছে। অগ্রগতির এই ধারা অব্যাহত থাকলে শিগগিরই মার্সেল শীর্ষে পৌঁছাবে। মার্সেল এমনভাবে নেতৃত্ব দিতে চায়, যাতে ইলেকট্রনিক্স পণ্যে বিশ্বের শীর্ষ দেশ হিসেবে বাংলাদেশ আবির্ভূত হতে পারে।’

মার্সেলের বিপণন বিভাগের প্রধান ড. মো. সাখাওয়াৎ হোসেন বলেন, এ বছর বাংলাদেশের বাজারে ৬০০ কোটি টাকার পণ্য বিক্রির লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। লক্ষ্য অর্জনে মার্সেল ডিস্ট্রিবিউটরদের উৎসাহিত করাই সম্মেলনের মূল উদ্দেশ্য। এ জন্য আধুনিক বিপণন ব্যবস্থার বিভিন্ন কলাকৌশল নিয়ে তাদের প্রয়োজনীয় দিক-নির্দেশনা দেয়া হয়।

সম্মেলনে সেরা পরিবেশকদের পুরস্কৃত করা হয়।

ঢাকাটাইমস/২৬এপ্রিল/মোআ)

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত