ফরিদপুরে মানসম্পন্ন শিক্ষায় কর্ম নির্ধারণী সভা

বিশেষ প্রতিনিধি (এই সময়), ফরিদপুর
 | প্রকাশিত : ২৬ এপ্রিল ২০১৮, ২১:৫৮

শিক্ষার অগ্রগতি পর্যালোচনাপূর্বক একটি নির্দিষ্ট বিষয়ে নীতি নিরূপনে দৃষ্টি অাকর্ষণ ও পরবর্তী করণীয় নির্ধারণে বিশ্বব্যাপী শিক্ষাবিষয়ক গ্লোবাল অ্যাকশন সপ্তাহ ২২-২৮ এপ্রিল পালিত হচ্ছে।

ফরিদপুরে মানসম্পন্ন শিক্ষার পক্ষে সচেতনতা বাড়াতে এবং সবার জন্য শিক্ষা নিশ্চিত করতে জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে রাসিন ও গণসাক্ষরতা অভিযানের আয়োজনে বৃহস্পতিবার বিকাল ৩টায় কর্মনির্ধারণী সভা হয়েছে।

সাসটেইনেবল ডেভেলপমেন্ট গোলস (এসডিজি)-এর লক্ষ্য সবার জন্য একীভূত শিক্ষা এবং সাম্যভিত্তিক মানসম্মত শিক্ষা নিশ্চিতকরণ এবং জীবনব্যাপী শিক্ষার সুযোগ প্রসারে জন্য সরকারের ও বিভিন্ন মহলের জবাবদিহিতার বিষয়টিকে বেশি গুরুত্ব দেয়া হয়।

এসময় ‘জনগণের সম্পৃক্ত অর্জনে এসডিজি বাস্তবায়নে সর্বাপেক্ষা জরুরি’ বিষয় নিয়ে বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এসময় সবার মাঝে শিক্ষার প্রসারে পক্ষে-বিপক্ষে যুক্তি উপস্থাপন করেন বিতার্কিকরা।

পরে আলোচনা সভায় অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. শামছুল আলমের সভাপতিত্বে সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক উম্মে সালমা তানজিয়া।

এসময় আরো বক্তব্য রাখেন, সরকারি রাজেন্দ কলেজ অধ্যক্ষ অধ্যাপক মোশার্রফ আলী, জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার পরিমল চন্দ্র মণ্ডল, রাসিনের নির্বাহী পরিচালক আসমা আক্তার মুক্তা, বিটিভির জেলা প্রতিনিধি সাজ্জাদ হোসেন বাবু, ব্লাস্ট নির্বাহী পরিচালক এ্যাড. শিপ্রা গোম্বাসী প্রমুখ।

(ঢাকাটাইমস/২৬এপ্রিল/এসবি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত