‘দেশে সকল ক্ষেত্রে উন্নয়নের ছোঁয়া’

নারায়ণগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৬ এপ্রিল ২০১৮, ২২:৪১

বাংলাদেশ জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, বাংলাদেশের স্বাধীনতার পর যুদ্ধ বিধ্বস্ত দেশের শিক্ষাব্যবস্থার প্রতি নজর দিয়ে শিক্ষাব্যবস্থাকে এগিয়ে নিয়েছিলেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান। আজকে বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের মানুষের জন্য এই শিক্ষাব্যবস্থাকে আরো প্রসারিত ও সবার জন্য শিক্ষা নিশ্চিত করতে কাজ করে যাচ্ছেন। 

তিনি আরও বলেন, সরকার দেশের প্রত্যন্ত অঞ্চলেও শিক্ষার প্রসারে, দেশের সকল নাগরিকের জন্য শিক্ষা ব্যবস্থা নিশ্চিতকরণ এবং দেশকে আরো সামনে এগিয়ে নিয়ে যেতে শিক্ষিত জাতি গঠনে কাজ করে যাচ্ছেন। দেশকে এগিয়ে নিয়ে যেতে সবার আগে প্রয়োজন শিক্ষিত জাতি, যা তৈরিতে সুযোগ্য প্রধানমন্ত্রী শিক্ষাকে ব্যাপক গুরুত্ব দিচ্ছেন।

বৃহস্পতিবার দুপুরে নারায়ণগঞ্জ জেলার আড়াইহাজারের পুরিন্দা কে.এম. সাদেকুর রহমান উচ্চ বিদ্যালয়ের সূবর্ণ জয়ন্তী উপলক্ষে এক পুনর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, বর্তমান সরকারের সময় দেশে উন্নয়নের যেই অগ্রযাত্রা শুরু হয়েছে- সেই অগ্রযাত্রায় দেশবাসী অভিভূত। দেশের সকল ক্ষেত্রে এখন উন্নয়নের ছোঁয়া লেগেছে। বাংলাদেশ এখন বিশ্বে উন্নয়নের রোল মডেল। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশের স্বীকৃতি পেয়েছে বাংলাদেশ।

স্পিকার আরো বলেন, তথ্য প্রযুক্তিতে সরকার ব্যাপক উন্নয়ন এনেছে যার ফলে আমরা এখন ঘরে বসেই বিশ্বের সকল সংবাদ পেতে পারি। নারীরা এখন আর পিছিয়ে নেই, নারীদের জন্য সরকার সব ধরনের সহায়তার ব্যবস্থা করেছে। বয়স্ক ভাতা, মাতৃত্বকালীন ভাতাসহ বিভিন্ন ভাতার ব্যবস্থা করেছে। দেশের উন্নয়নে নারীরা এখন সমানতালে ভূমিকা রেখে যাচ্ছে। শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে।

অনুষ্ঠান উদ্ধোধন করেন নারায়ণগঞ্জ-২ (আড়াইহাজার) আসনের সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ফারজানা রহমান।

অনুষ্ঠানে বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থীদের মিলন মেলায় পরিণত হয়।

(ঢাকাটাইমস/২৬এপ্রিল/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত