তসলিমা নাসরিনের বিরুদ্ধে ৫৭ ধারায় মামলা

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৭ এপ্রিল ২০১৮, ২০:২৩ | প্রকাশিত : ২৭ এপ্রিল ২০১৮, ১৪:৫৫

নির্বাসিত লেখিকা তসলিমা নাসরিনের বিরুদ্ধে তথ্যপ্রযুক্তি আইনের ৫৭ ধারায় একটি একটি মামলা হয়েছে। 'ধর্ষকের কাছে নারীর কোন ধর্ম নেই' শীর্ষক একটি কলামে ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগ এনে তিনিসহ চারজনের বিরুদ্ধে এ মামলা দায়ের করা হয়।

বৃহস্পতিবার দুপুরে মুহাম্মদ মাহবুব আলম নামের এক ব্যক্তি রাজধানীর শাহজাহানপুর থানায় মামলাটি দায়ের করেন। মামলা নম্বর- ৩৫। মাহবুব ‘আল বাইয়েনাত’ নামের একটি মাসিক পত্রিকার সম্পাদক বলে জানা গেছে।

মামলায় অন্য আসামীরা হলেন- অনলাইন পোর্টাল উইমেন চ্যাপ্টারের সম্পাদক সুপ্রীতি ধর, সুস্মিতা শিমন্তি ও লীনা হক।

মামলায় বলা হয়, প্রকাশিত কলামটিতে লেখিকার এই বক্তব্যে বাদীর ধর্মীয় অনুভূতিতে আঘাত লাগায় তিনি লেখিকা ও সংশ্লিষ্ট ওয়েবসাইটের সম্পাদকের বিরুদ্ধে মামলাটি দায়ের করেন।

গত ১৮ই এপ্রিল শাহজাহানপুর থানায় মামলাটি করতে গেলে পুলিশ তা গ্রহণ না করে আদালতের যাওয়ার পরামর্শ দেন বাদীকে। এরপর ১৯শে এপ্রিল বাদী মাহবুব আলম আদালতের শরণাপন্ন হলে আদালত শাহজাহানপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে মামলা নেয়ার নির্দেশ দেন।

শাহজাহানপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শফিকুল ইসলাম শুক্রবার দুপুরে ঢাকাটাইমসকে বলেন, ‘মাহবুব আলমের আবেদনের প্রেক্ষিতে আদালত মামলা গ্রহণের নির্দেশ দিয়েছেন। বৃহস্পতিবার দুপুরে বাদীর অভিযোগটিকে মামলা হিসেবে নথিভুক্ত করা হয়। আসামিদের বিষয়ে ঊর্ধ্বতনদের নির্দেশে ব্যবস্থা নেয়া হবে।’

(ঢাকাটাইমস/২৭এপ্রিল/ডিএম)

সংবাদটি শেয়ার করুন

সাহিত্য বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত