শুক্রবার ‍শুরু হচ্ছে জাকাত ফেয়ার

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৯ মে ২০১৮, ২১:২২

‘মেকিং এ ডিফারেন্স উইথ জাকাত’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে শুক্রবার থেকে শুরু হচ্ছে ৬ষ্ঠ বারের মতো দুই দিনব্যাপী জাকাত ফেয়ার।

শুক্রবার বেলা ১১টায় রাজধানীর গুলশানে বাংলাদেশ শুটিং স্পোর্টস ফেডারেশনে অনুষ্ঠিতব্য এ ফেয়ারের উদ্বোধন করবেন পরিকল্পনা মন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

সেন্টার ফর জাকাত ম্যানেজমেন্টের (সিজেডএম) উদ্যোগে ১১ ও ১২ মে ২০১৮ শুক্র ও শনিবার অনুষ্ঠিত হবে ৬ষ্ঠ জাকাত ফেয়ার। প্রতিদিন সকাল ৯টা থেকে সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত চলবে এই মেলা। জাকাত ফেয়ার সবার জন্য উন্মুক্ত।

জাকাত ফেয়ারে জাকাত কনসালটেশন ডেস্ক, বিভিন্ন ইসলামিক বই, হিজাব, জাকাতভিত্তিক সংস্থার কার্যক্রম উপস্থাপন এবং বিভিন্ন বাণিজ্যিক স্টল থাকবে।

বুধবার এক সংবাদ সম্মেলনে জাকাত ফেয়ার আয়োজনের ঘোষণা দেন ফেয়ার অরগানাইজিং কমিটির সদস্য সচিব এ এম এম নাসির উদ্দিন। তিনি জানান, তিনটি উদ্দেশ্য নিয়ে জাকাত ফেয়ারের আয়োজন করা হয়েছে। এর মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে-জাকাতের মতো একটি বিরাট সম্পদ উৎসের সম্ভাবনা, গুরুত্ব-তাৎপর্য ও বিধি-বিধান সম্পর্কে জনসাধারণকে সচেতন ও অবহিত করা, ব্যক্তিগত জাকাতের হিসাব নিরূপণ, জাকাতের মাধ্যেমে দারিদ্র বিমোচন ও মানব উন্নয়নে নিয়োজিত বিভিন্ন সংস্থার সাফল্য ও অভিজ্ঞতা বিনিময় এবং তা জনসাধারণকে অবহিত করা।

এবারের জাকাত ফেয়ার চলাকালীন মোট চারটি অধিবেশন অনুষ্ঠিত হবে। মহিলাদের জন্য থাকবে পৃথক ও বিশেষ প্রশ্নোত্তর সেশন।

দ্বিতীয় দিন সকালে জাকাত ক্যালকুলেশন ও মাসআলা-মাসাইল এর ওপর একটি প্যানেল আলোচনা অনুষ্ঠিত হবে। এতে দেশের বিশিষ্ট চিন্তাবিদ ও নাগরিক অংশ নেবেন।

(ঢাকাটাইমস/০৯মে/জেবি)

সংবাদটি শেয়ার করুন

ইসলাম বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত