নতুন দুই মডেলের বাইক আনলো ইয়ামাহা (ভিডিও)

অটোমোবাইল প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৫ মে ২০১৮, ১১:০১ | প্রকাশিত : ১৫ মে ২০১৮, ১০:৪০

জমকালো আয়োজনে দেশের বাজারে নতুন দুই মডেলের মোটরসাইকেল আনলো ইয়ামাহার দেশীয় পরিবেশক এসিআই মোটরস।

নতুন দুই মডেল হলো ইয়ামাহা এফজেডএস ডাবল ডিস্ক ভার্সন এবং ইয়ামাহা আর ওয়ান ফাইভ ভার্সন থ্রি। আর ওয়ান ফাইভ ভার্সন থ্রি মূলত ইন্দোনেশিয়ান ভার্সন। 

গতকাল রাতে রাজধানীর তেজগাঁওয়ের এসিআই সেন্টারে অনাড়ম্বরপূর্ণ অনুষ্ঠানের মধ্য দিয়ে বাইক দুইটি বাংলাদেশের বাজারে বিক্রির ঘোষণা দেয়া হয়।  

এ সময় উপস্থিত ছিলেন এসিআই মোটরসের ব্যবস্থাপনা পরিচালক এফ. এইচ আনসারি এবং এসিআই মোটরসের নির্বাহী পরিচালক সুব্রত রঞ্জন দাশ উপস্থিত ছিলেন ।

বাংলাদেশের বাজারে ইয়ামাহা এফজেএস জনপ্রিয় মোটরসাইকেল। অন্যদিকে স্পোর্টস সেগমেন্টে তরুণ মন জয় করেছে আর ওয়ান ফাইভ। 

এতদিন বাজারে আর ওয়ান ফাইভের ভার্সন টু পাওয়া যেত। আজ উদ্বোধনের পর বাজারে এলো ভার্সন থ্রি।  

নতুন সংস্করণে পূর্বের সবকিছুকেই আরও প্রযুক্তি নির্ভর ও স্টাইলিশ করে গড়ে তোলা হয়েছে। বিশেষ করে বাইকটির নকশা, ইঞ্জিনের ক্ষমতা এবং ডিসপ্লেসহ ইলেক্ট্রো-মেকানিক্যাল সব যন্ত্রাংশই চালকের সুবিধা, দ্রুত গতি ও নিয়ন্ত্রণের কথা মাথায় রেখে নিখুঁত করা হয়েছে।

আর ওয়ান ফাইভের প্রথম সংস্করণই সারা বিশ্বের বাইকারদের মধ্যেই ছিল তুমুল জনপ্রিয়। এর পেছনে শুধু বাইকটির দুর্দান্ত গতি কিংবা নিয়ন্ত্রণ ক্ষমতা নয় বরং স্টাইলের ভূমিকা রয়েছে।

দেশের বাজারে এফজেডএস ডাবল ডিস্ক ভার্সনের দাম ২ লাখ ৬৫ হাজার টাকা। অন্যদিকে আর ওয়ান ফাইভ ভার্সন থ্রির দাম ৫ লাখ ২৫ হাজার টাকা। 

এফজেডএস ডাবল ডিস্ক ভার্সন আজ থেকে বাজারে পাওয়া যাবে। কিন্তু আর ওয়ান ফাইভ ভার্সন থ্রি কেনার জন্য প্রি-অর্ডার করতে হবে। প্রি-অর্ডার করা গ্রাহকরা জুন মাসের মধ্যে বাইকটি হাতে পাবেন। 

(ঢাকাটাইমস/১৫মে/এজেড) 

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত