ছবি বিতর্কে রাজবিয়েতে অংশ নিচ্ছেন না মেগানের বাবা

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৬ মে ২০১৮, ১৬:১০

বিভিন্ন দেশের রাজপরিবারের বিয়ে বিশ্বে আলোচনার কেন্দ্রবিন্দুতে থাকে। আর তা যদি হয় একসময়ের সবচেয়ে প্রভাবশালী ব্রিটিশ রাজপরিবারে বিয়ে তাহলে তো কথা নেই।

শনিবার প্রিন্স হ্যারি এবং হলিউড অভিনেত্রী মেগানের বিয়ের কারণে কয়েক লক্ষ পর্যটক যুক্তরাজ্যে যাবেন বলে আশা করা হচ্ছে। তবে শেষ মুহূর্তে এসে কনে মেগানের বাবা বিয়েতে অংশ নিচ্ছেন না বলে জানিয়ে দেয়ার পর তা নিয়ে শুরু হয়েছে নানা আলোচনা।

বিয়ের দিন উইনসর প্রাসাদে সেন্ট জর্জেস চ্যাপেলের করিডর ধরে মেয়ে মেগানের সঙ্গে হাঁটার কথা ছিল টমাসের। রানি দ্বিতীয় এলিজাবেথ, যুবরাজ চার্লস এবং ডাচেস অব কর্নওয়াল ক্যামিলা, রাজকুমার হ্যারির বড়ভাই উইলিয়াম ও ভাবী কেটের সঙ্গে আলাপ হওয়ারও কথা ছিল তার। কিন্তু সব এখন বন্ধ। আপাতত সিদ্ধান্ত হয়েছে, মেগানের মা ডোরিয়া রাগল্যান্ড হাঁটবেন মেয়ের সঙ্গে।

মেগানের বাবা টমাস মার্কলের বিয়েতে অংশগ্রহণ না করার কারণ হলো কয়েকটি ছবি। একটি ব্রিটিশি ট্যাবলয়েডে পোজ দিয়ে কয়েকটি ছিব তোলেন টমাস। ছবিতে দেখা যায়, কখনও তার হবু জামাতা প্রিন্স হ্যারি সম্পর্কে লেখা বই পড়ছেন তিনি। আবার কখনও দেখা যায়, ব্রিটিশ রাজপরিবার সম্পর্কে জানার জন্য বই পড়ছেন। আবার কখনও ব্রিটিশ রীতি মানার জন্য স্যুট পরে পোজ দিতে দেখা যায়।

এসব ছবি প্রকাশিত হওয়ার পর কিছুটা বিব্রত হন মেগান ও প্রিন্স হ্যারি। তবে এসব ছবি প্রকাশিত হওয়ার পর টমাস প্রথমে বলেন তিনি কাউকে ছবি তোলার অনুমতি দেননি। পরে অবশ্য স্বীকার করেছেন টাকার বিনিময়ে এমন ছবি তুলতে দিয়েছেন তিনি। এছাড়া এর মাধ্যমে মেয়েকে বিব্রত করতে চাননি বলেও জানিয়েছেন টমাস। সবশেষে এর জন্য দুঃখ প্রকাশ করে বিয়েতে অংশগ্রহণ না করার সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

তবে ঘটনা যাই ঘটুক না কেন মেগান এখনও চাচ্ছেন যে তার বিয়েতে তার বাবা উপস্থিত থাকুন। তবে সেটি হয়তো সম্ভব হচ্ছে না।

১৯ মে ব্রিটিশ যুবরাজ প্রিন্স হ্যারি ও তার প্রেমিকা যুক্তরাষ্ট্রের অভিনেত্রী মেগান মার্কলের বিয়ে অনুষ্ঠিত হবে। উইন্ডসর সবচেয়ে পুরোনো ও বড় দুর্গ সেন্ট জর্জেস চ্যাপেলে খ্রিষ্টীয় রীতিতে বিয়ে হবে মেগান ও হ্যারির।

(ঢাকাটাইমস/১৬মে/একে/ডিএম)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত