রাজশাহীর সাত প্রতিষ্ঠানকে জরিমানা

ব্যুরো প্রধান, রাজশাহী
 | প্রকাশিত : ২০ মে ২০১৮, ১৭:৫৪

রাজশাহী মহানগরীর সাত ব্যবসা প্রতিষ্ঠানকে ৪৫ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। ওজনে কম দেয়া, মূল্য তালিকা না টাঙ্গানোসহ নানা অপরাধে প্রতিষ্ঠানগুলোকে জরিমানা করা হয়।

রবিবার সকাল থেকে দুপুর পর্যন্ত এই অভিযান পরিচালনা করে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের ভ্রাম্যমাণ আদালত। অধিদপ্তরের বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক হাসান-আল-মারুফ প্রতিষ্ঠানগুলোকে এই জরিমানা করেন।

হাসান-আল-মারুফ জানান, বাজার দারকিমূলক কার্যক্রমের আওতায় এই অভিযান পরিচালিত হয়। অভিযান পরিচালনাকালে মহানগরীর সাহেববাজার ও সপুরা এলাকার ১০টি প্রতিষ্ঠান পরিদর্শন করে সাতটি প্রতিষ্ঠানে জরিমানা করা হয়।

এর মধ্যে সাহেববাজারের ‘দই মেলা’ ও ‘মিষ্টি বাজার’ নামে দুটি প্রতিষ্ঠানকে পাঁচ হাজার করে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া একই এলাকার রয়েল স্টোরকে দুই হাজার টাকা, তাসপিয়া স্টোরকে তিন হাজার টাকা, মোন্তাজ আলী চাল ভাণ্ডারকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়।

অন্যদিকে সপুরা এলাকায় একতা এন্টারপ্রাইজকে পাঁচ হাজার টাকা এবং বিসিক এলাকার পদ্মা ফ্লাওয়ার মিলকে ২০ হাজার  টাকা জরিমানা করা হয়েছে। একতা এন্টারপ্রাইজ সর্বোচ্চ খুচরা মূল্য ছাড়া প্যাকেটজাত খেজুর বিক্রি করায় এই জরিমানা করা হয়। আর আটার বস্তায় সর্বোচ্চ খুচরা মূল্য না লেখায় জরিমানা গুণে পদ্মা ফ্লাওয়ার মিল।

অধিদপ্তরের কর্মকর্তা হাসান-আল- মারুফ আরও জানান, অভিযান চলাকালে ভোক্তা ও ব্যবসায়ীদের মাঝে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ সম্বলিত লিফলেট বিতরণ করা হয়। এ সময় আইনটি মেনে চলতে সবাইকে উদ্বুদ্ধ করা হয়। রাজশাহী মেট্রোপলিটন পুলিশের সহায়তায় এই অভিযান পরিচালিত হয়েছে। জনস্বার্থে এই অভিযান চলবে বলেও জানান এই কর্মকর্তা।

(ঢাকাটাইমস/২০মে/আরআর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত