হার্ভের ‘ধর্ষণের শিকার’ এই অভিনেত্রীও

বিনোদন ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২১ মে ২০১৮, ০৯:৪৩

#MeToo, যেটা ব্যবহার করে গত বছরের এপ্রিল থেকেই যৌন হেনস্তার বিরুদ্ধে ঝড় উঠেছিল হলিউড ফিল্ম ইন্ডাস্ট্রিতে। বিখ্যাত প্রযোজক হার্ভে উইনস্টেইনের বিরুদ্ধে সে সময় ধর্ষণের অভিযোগ করেন হলিউডের কয়েকজন প্রথমসারির অভিনেত্রীসহ প্রায় একশ নারী। এমনকী, হার্ভেসহ সকল যৌন হেনস্তাকারীদের শাস্তি চেয়ে হলিউডের রাস্তায় তারা মিছিলও করে।

আবারও সেই #MeToo। যথারীতি আসামিও সেই বিতর্কিত হলিউড প্রযোজক হার্ভে ওয়াইনস্টেইন। এবার তার বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ আনলেন ইতালির অভিনেত্রী এশিয়া আর্জেন্তো। শনিবার শেষ হয় বিশ্বের সবচেয়ে বড় ফিল্ম ফেস্টিভ্যাল ‘কান আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব’। ফেস্টিভ্যালের সমাপনী দিনে দেয়া বক্তব্যে বিস্ফোরণটি ঘটান ৪২ বছর বয়সী এই ইতালিয়ান অভিনেত্রী।

আর্জেন্তোর অভিযোগ, প্রযোজক হার্ভে যখন তাকে ধর্ষণ করেন, তখন তার বয়স ছিল ২১ বছর। তার দাবি, ১৯৯৭ সালে এই কান আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবেই তিনি হার্ভের দ্বারা ধর্ষিত হয়েছিলেন।

তার কথায়, ‘কান ফেস্টিভ্যাল ছিল হার্ভের শিকার-ভূমি। ১৯৯৭ সালের অক্টোবরের সেই অভিশপ্ত দিনটি আজও ভুলতে পারিনি। এমনকী, আজকেও যারা এখানে উপস্থিত আছেন, তাদের মধ্যেও হার্ভে উইনস্টেইন রয়েছে। আমরা চিনি তোমাদের। আর বরদাস্ত করব না।’ অভিনেত্রী আর্জেন্তোর এমন বক্তব্য শেষ হতেই হাততালিতে ফেটে পড়ে গোটা মঞ্চ।

এদিকে, আর্জেন্তোর অভিযোগ সম্পূর্ণ অস্বীকার করেছেন আলোচিত, সমালোচিত ও অভিযুক্ত প্রযোজক হার্ভে উইনস্টেইন। তার আইনজীবীর দাবি, ‘আর্জেন্তোর সঙ্গে যৌন মিলনে দুই পক্ষেরই সম্মতি ছিল। এমনকী, হার্ভে এবং আর্জেন্তোর মধ্যে প্রেমের সম্পর্কও ছিল।’

ঢাকাটাইমস/২১ মে/এএইচ 

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত