‘রেস থ্রি’র জানা-অজানা

বিনোদন ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২১ মে ২০১৮, ১৮:১৭ | প্রকাশিত : ২১ মে ২০১৮, ১১:৫৩

বলিউডের মেগাস্টারদের মধ্যে অন্যতম সালমান খান। হঠাৎ করেই তিনি উড়ে এসে জুড়ে বসেন জনপ্রিয় ‘রেস’ ফ্র্যাঞ্চাইজিতে। তিনি জুড়তেই টিনসেল টাউনে পড়ে গেল হৈ হৈ রব। সালমান খান বলে কথা। অ্যাকশন ছবিতে তার পাওয়ার প্যাক্ট পারফরম্যান্স থাকবে না, এমনটা হয় না কি? তবে শুধু সালমানই নয়, ‘রেস থ্রি’ জুড়ে শুধুই চমক। তার কিছু জানা, কিছু অজানা।

ভারতের মুম্বাই, কাশ্মীর এবং থাইল্যান্ড জুড়ে শুটিং হয়েছে ‘রেস থ্রি’ ছবির। ছবি জুড়ে এক কথায় যেন তারকাদের হাট। সালমান খান ছাড়াও যেখানে রয়েছেন অনিল কাপুর, ববি দেওল, সাকিব সালেম, জ্যাকলিন ফার্নান্ডেজ এবং ডেইজি শাহসহ আরো অনেকে। ছবির পরিচালক বলিউডের নামজাদা ড্যান্স কোরিওগ্রাফার রেমো ডি’ সুজা।

দুই বছর আগে ‘রেস’ সিরিজের নতুন এ ছবির স্ক্রিপ্ট শুনেছিলেন নায়ক সালমান খান। তার কথায়, ‘প্রযোজক রমেশ তৌরানি বেশ কয়েকবার ছবির স্ক্রিপ্টটা পড়ে শুনিয়েছিলেন। অনেক দিন পরে এই ধরণের একটা স্ক্রিপ্ট শুনে আর না করতে পারিনি। একঘেঁয়ে ছবি করতে করতে আমি হাঁপিয়ে উঠেছিলাম।’

তবে ‘রেস’ ফ্র্যাঞ্চাইজির আগের দুটির একটিও দেখার ফুরসত হয়ে ওঠেনি সালমান খানের। এ প্রসঙ্গে তিনি বলেন, ‘এই ধরনের ছবি আমি আগে করিনি, আগের দুটি দেখাও হয়নি। তবে ছবিগুলো না দেখলেও ফরম্যাটটা আমার খুবই চেনা। আমি এর মধ্যে একটু ‘হাম আপকে হ্যায় কৌন’ মেশানোর চেষ্টা করেছি।’

‘রেস থ্রি’ ছবির বাজেট প্রায় ১২০ কোটি টাকার কাছাকাছি। তবে এই ছবির স্যাটেলাইট আর ডিজিটাল বিক্রির সত্ত্ব ছাড়িয়ে যেতে পারে ১৫০ কোটি টাকার গণ্ডি। সেই হিসেবে, বলিউড পরিবেশকদের কাছে এটিই সবচেয়ে দামি ছবি হতে চলেছে।

এই ছবির মাধ্যমে বহুদিন পরে অভিনয়ে ফিরেছেন এক সময়ের সুপারহিট নায়ক ববি দেওল। ‘রেস থ্রি’-তে অভিনয়ের জন্য সালমান খানই নাকি তাকে ডেকে পাঠিয়েছিলেন। এমনকী, অ্যাবস তৈরি করার নানা টিপসও সালমানই ববিকে দেন। সালমানের ব্যক্তিগত জিম ট্রেইনার ‘রেস থ্রি’-তে ববির আকর্ষনীয় বডি অ্যাবস তৈরিতে সাহায্য করেছেন বলেও জানা গেছে।

ছবিতে একটা শটের জন্য ববি দেওলকে বরফে পর্যন্ত ঝাঁপ দিতে হয়েছিল। ববির চরিত্রের একটা অংশের শুটিং এমন একটি লোকেশনে হয়, যেখানে ১৯৬৪ সালে ববির বাবা অর্থাৎ ধর্মেন্দ্রও শুটিং করেছিলেন। স্মৃতিবিজরিত সেই জায়গার ছবি ইনস্টাগ্রামে শেয়ারও করেছিলেন ববি।

‘রেস থ্রি’র জন্য রয়েছে নায়ক সালমান খানের নিজের লেখা একটি রোমান্টিক গান। যেটিতে কণ্ঠ দিয়েছেন জনপ্রিয় পাক ও বলিউড সঙ্গীতশিল্পী আতিফ আসলাম। এদিকে, এই ছবির জন্যই কঠিন কসরত করতে হয়েছে অভিনেত্রী জ্যাকলিন ফার্নান্ডেজকে। নানা অ্যাকশন স্টান্টের জন্য বহুদিন মিক্সড মার্শাল আর্টসেরও ট্রেনিং নিতে হয়েছে তাকে।

‘রেস’ সিরিজের প্রথম দুটি ছবি পরিচালনা করেছিলেন বলিউডের নামকরা চলচ্চিত্র নির্মাতা আব্বাস মাস্তান। মূল ভূমিকায় ছিলেন সাইফ আলী খান। তিন নম্বরটিতে এসে দুটি জায়গাই দখল করেছেন সালমান খান এবং রেমো ডি’ সুজা। ‘রেস থ্রি’ই হচ্ছে রেমো পরিচালিত প্রথম অ্যাকশনধর্মী ছবি। মুক্তি পাওয়ার কথা রয়েছে আগামী ১৫ জুন।

ঢাকাটাইমস/২১ মে/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত