ফিফা ও রাশিয়াকে কার্পেট উপহার দিবে ইরান

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২১ মে ২০১৮, ১৪:১৫

রাশিয়া বিশ্বকাপ সামনে রেখে ফিফা বিশ্বকাপের থিমে সাতটি পার্সিয়ান কার্পেট ও কম্বল উন্মোচন করেছে ইরান। ফুটবল কর্তৃপক্ষকে সিল্ক কার্পেট উপহার দিবে তারা। আর ইরান যে দলের মুখোমুখি হবে তাদের তারা কম্বল (রাগস) উপহার দিবে।

চারটি বড় কার্পেটে বিশ্বকাপের ট্রফি, রাশিয়া বিশ্বকাপের মাসকট জাবিভাকা এবং ইরান ও রাশিয়ার বিভিন্ন দর্শনীয় স্থানের চিত্র তুলে ধরা হয়েছে। যে কার্পেটটি যাদের উপহার দেয়া হবে সেই কার্পেটে তাদের সম্পর্কে আলাদা চিত্র তুলে ধরা হয়েছে। ধরুন একটি কার্পেট ফিফাকে উপহার দেয়া হবে। সেই কার্পেটে ফিফার লোগো তুলে ধরা হয়েছে।

কার্পেট সরবরাহকারী হামেদ হেইদারি বলেছেন, ‘এই চারটি কার্পেটের মধ্যে একটি দেয়া হবে রাজাভি শ্রিনে। একটি দেয়া হবে ইরানিয়ান ফুটবল ফেডারেশনকে। একটি দেয়া হবে ফিফাকে। আরেকটি দেয়া হবে রাশিয়ান ফুটবল ফেডারেশনকে।’  

বুনকারীরা তিনটি ছোট কম্বলও (রাগস) তৈরি করেছেন। ইরান গ্রুপ পর্বে যাদের মুখোমুখি হবে সেই দলগুলোর লোগো এতে ‍তুলে ধরা হয়েছে। গ্রুপ ‘বি’তে মরক্কো, পর্তুগাল ও স্পেনের মুখোমুখি হবে। কার্পেটগুলো ইরান দলের অধিনায়কের মাধ্যমে উপহার হিসাবে প্রদান করা হবে।

হেইদারি বলেছেন, ‘আমরা সাড়ে ছয় মাস আগে এই কম্বল বুননের কাজ শুরু করেছিলাম। দুই শিফটে মোট আটজন লোক এর পেছনে কাজ করেছে। এর ৮০ শতাংশ হচ্ছে সিল্ক।’

(ঢাকাটাইমস/২১ মে/এসইউএল)  

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত