তোপখানা রোডের তিন রেস্টুরেন্টে পচা খাবার

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২১ মে ২০১৮, ২১:০৭ | প্রকাশিত : ২১ মে ২০১৮, ২০:১০

জাতীয় প্রেসক্লাবের উল্টোপাশে তিনটি জনপ্রিয় রেস্টুরেন্টে পচা কাবাব ও অনেক দিনের পুরনো মুরগির গ্রিল ফ্রিজে রাখায় একটি রেস্টুরেন্টকে তিন লাখ টাকা জরিমানা করেছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। পাশেই আরও দুটি রেস্টরেন্টে নোংরা পরিবেশে খাবার তৈরির দায়ে যথাক্রমে ৫০ হাজার ও এক লাখ টাকা জরিমানা করা হয়।

জরিমানা করা রেস্টুরেন্ট তিনটি হলো: বৈশাখী রেস্তোরাঁ, ধানসিঁড়ি প্লাস ও নিউ মোঘল দরবার।

সোমবার বিকাল সাড়ে পাঁচটার দিকে প্রেসক্লাবের সামনের তিনটি রেস্টুরেন্টে অভিযান চালায় র‌্যাব। অভিযানের নেতৃত্ব দেন র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম।

সারোয়ার আলম ঢাকাটাইমসকে বলেন, ‘তাদের খাবার তৈরির মান ও বাসি, পচা খাবার দেখে আমরা অবাক হয়েছি।’

‘বৈশাখী রেস্তোরার রান্নার স্থান নোংরা আর মশা মাছিতে পরিপূর্ণ। এই পরিবেশে ইফতারসহ রাতের খাবার তৈরি হচ্ছিল্। এছাড়া ইফতারের জন্য যে বেগুন কেটে রাখা হয়েছে সেটা পোকা ঘুরছে এবং সেটা বেশ পুরনো। পরে তাদের ৫০ হাজার্ টাকা জরিমানা করা হয়েছে।’

পাশে ধানসিঁড়ি প্লাসের পরিস্থিতি আরও নাজুক ছিল। তারা দীর্ঘ দিনের মুরগির গ্রিল তাদের স্টোরের ফ্রিজে রেখে দিয়েছে। এছাড়া টিকিয়া, মুরগির মাংস. গরুর মাংস ছাড়াও বেশ কিছু খাবার ফ্রিজে রাখা ছিল। এসব খাবার থেকে দুর্গন্ধ বের হচ্ছিল।

র‌্যাবের দল যাওয়ার আগেই এই রেস্টুরেন্টের ব্যবস্থাপক প্রতিষ্ঠানে তালা দিয়ে পালিয়ে যান। পরে তালা ভেঙে ভেতরে ঢুকে এই অবস্থা দেয়া যায়।

অভিযান চলাকালে ধানসিঁড়ির ব্যবস্থাপক সেখানে ফিরে আসেন এবং তাকে তিন লাখ টাকা জরিমানা জরিমানার আদেশ দেয়া হয়।

নিউ মোঘল দরবার রেস্টেুরেন্টেও রান্না ঘর ও ভেতরের পরিবেশ নোংরা ছিল। তাদেরকে এক লাখ টাকা জরিমানা করা হয়।

এর আগেও ২০১৬ সালে ৫ সেপ্টেম্বরে নোংরা পরিবেশ, পঁচা-বাসি খাবার সংরক্ষণ, পরিবেশন ও বেশি দামে বিক্রি করার অভিযোগে ধানসিঁড়ি ও বৈশাখীসহ চারটি রেস্টুরেন্টকে জরিমানা করেছিল ভ্রাম্যমাণ অাদালত। সে সময় ক্যাফে বৈশাখী রেস্তোরাঁর মালিক মো. ফিরোজকে ৫০ হাজার টাকা, ধানসিঁড়ি রেস্টুরেন্টের মালিক মো. হুমায়ুন কবিরকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

সরোয়ার আলম জানান, তিনটি রেস্টুরেন্টকে সংশোধনের জন্য ১৫ দিন সময় দেওয়া হয়েছে। এর মধ্যে সাবধান না হলে আবারও অভিযান চালিয়ে জরিমানা দ্বিগুণ করা হবে।

ঢাকাটাইমস/২১মে/এসএস/ডব্লিউবি

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত