পাহাড়ে নালা কাটতে গিয়ে মাটিচাপায় নিহত ৩

মংখিং মারমা, বান্দরবান প্রতিনিধি
| আপডেট : ২১ মে ২০১৮, ২৩:৪১ | প্রকাশিত : ২১ মে ২০১৮, ২৩:২২
ফাইল ছবি

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুনধুম ইউনিয়নের মনজয়পাড়া এলাকায় পাহাড়ের একটি নালা কাটতে গিয়ে মাটিচাপা পড়ে এক নারীসহ তিন শ্রমিক মারা গেছেন। আহত অবস্থায় উদ্ধার করা হয়েছে দুজনকে।

সোমবার দুপুর সাড়ে ১২টার দিকে এ ঘটনা ঘটে।

নিহত ব্যক্তিরা হলেন- আবু আহম্মদ (৩০), বাবার নাম সুলতান; মো. জসিম (২৫), বাবার নাম শাহ আলম (২৫) এবং নারীশ্রমিক সোনা মেহের। ঘটনার বেশ কিছুক্ষণ পর সেখান থেকে প্রথমে আহত অবস্থায় উদ্ধার করা হয় নুর মোহাম্মদকে। ঘটনার পাঁচ ঘণ্টা পর জীবিত অবস্থায় উদ্ধার করা হয় নুরুল হাকিমকে।

তবে মাটিচাপা পড়ার পর পাঁচজন মারা গেছে বলে জানিয়েছিল স্থানীয় বাসিন্দারা।

ঘুমধুম ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর আজিজ ও ইউপি সদস্য ক্য¤্রাউ মারমা জানান, মনজয়পাড়া এলাকায় সুপায়ন রড়–য়া নামের একজন ব্যবসায়ীর মাছের খামারে পাহাড় ঘেঁষে নালা তৈরির জন্য ৫ শ্রমিক মাটি কাটছিলেন। বেলা সাড়ে ১২টার দিকে মাটি কাটার সময় পাহাড়ের একটি অংশ ধসে তাদের ওপর পড়ে। এ সময় এক নারী শ্রমিকসহ চারজন প্রায় ২০ ফুট মাটির নিচে চাপা পড়ে।

জনপ্রতিনিধিরা আরও জানান, শ্রমিকরা পাহাড়ের নিচে ঝুঁকিপূর্ণ অবস্থায় কাজ করছিলেন। মাটিচাপা পড়ার পর তাদের উদ্ধারে প্রথমে কাজ করে স্থানীয় লোকজন। পরে বিজিবি ও পুলিশ সদস্যরা উদ্ধারকাজে অংশ নেন।

ঘটনার সত্যতা নিশ্চিত করে নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সরোয়ার কামাল জানান, মাটিচাপা পড়া পাঁচজনের মধ্যে দুজনকে জীবিত উদ্ধার করা হয়েছে। বাকি তিনজনের ঘটনাস্থলে মৃত্যু হয়েছে।

(ঢাকাটাইমস/২১মে/মোআ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত