‘রোহিঙ্গাদের নিয়ে বিশ্বের ভাবা উচিত’

কক্সবাজার প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ মে ২০১৮, ১৪:৫৯

মিয়ানমারে অত্যাচার-নির্যাতনের শিকার হয়ে বাংলাদেশে আশ্রয় নেয়া রোহিঙ্গাদের ক্যাম্প পরিদর্শন করলেন ইউনিসেফের শুভেচ্ছাদূত হয়ে আসা বলিউডের জনপ্রিয় অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া।

বলিউডের পরে হলিউডেও খ্যাতির তুঙ্গে থাকা ভারতীয় এই অভিনেত্রী মঙ্গলবার সকালে  উখিয়ার বালুখালী রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করেন।

এর আগে রোহিঙ্গাদের বাংলাদেশে প্রবেশের পথ টেকনাফ সীমান্তের হারিয়াখালী  এলাকা পরির্দশন করেন প্রিয়াঙ্কা চোপড়া।

গত বছরের ২৫ আগস্টের পর থেকে মিয়ানমার থেকে নাফনদী পেরিয়ে টেকনাফ সাবরাং ইউনিয়নের হারিয়াখালী ভাঙা নামক সীমান্ত দিয়ে রোহিঙ্গাদের ঢল নামে।

কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভ দিয়ে ইউনিসেফের গাড়ীতে করে হারিয়াখালী ভাঙা সীমান্তে পৌছান প্রিয়াঙ্কা। এরপর তিনি পাচঁ মিনিট হেঁটে রোহিঙ্গারা কিভাবে নাফ নদী পেরিয়ে বাংলাদেশে প্রবেশ করছেন তা ঘুরে দেখেন।

পরে সেখান থেকে ফেরত আসার সময় একটি মসজিদের সামনে ১৫ রোহিঙ্গা শিশুর সঙ্গে কথা বলেন প্রিয়াঙ্কা। তিনি তাদের খোঁজখবর নেন। পরে টেকনাফ ত্যাগ করার সময় নাইট্যং (উচুঁ) পাহাড়ে গাড়ী থামিয়ে নাফ নদী দেখেন।

এসময় উপস্থিত ছিলেন টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রনজিত কুমার বড়ুয়া, ইউনিসেফের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এর আগে সোমবার তিনি টেকনাফের শামলাপুর রোহিঙ্গা শিবির পরির্দশন করেন।

এদিকে জামতলী রোহিঙ্গা ক্যাম্পসহ বিকালে টেকনাফ রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করবেন তিনি।

মিয়ানমার থেকে পালিয়ে আসা রোহিঙ্গাদের অবস্থা দেখতে ৪ দিনের সফরে সোমবার বাংলাদেশে এসেছেন বলিউড অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া।

ইউনিসেফের একটি সূত্র মতে, বুধবার উখিয়ার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করবেন। ৩ দিন কক্সবাজের অবস্থানের পর আগামী বৃহস্পতিবার ঢাকায় ফিরে সংবাদ সম্মেলন করবেন প্রিয়াঙ্কা। সেদিনই বাংলাদেশ ত্যাগ করবেন তিনি।

এর আগে গতাকাল ঢাকায় এসে ফেসবুক নিজের ভেরিফায়েড পেজে প্রিয়াঙ্কা চোপড়া লিখেছেন, ‘রোহিঙ্গা উদ্বাস্তু ক্যাম্পে যাচ্ছি। আমার ইনস্টাগ্রামে সেখানকার সব অভিজ্ঞতা শেয়ার করব। আমাকে সেখানে অনুসরণ করুন। এই বিষয়টি নিয়ে বিশ্বের ভাবা উচিত। ভাবতে হবে আমাদেরও।’

(ঢাকাটাইমস/২২মে/ডিএম)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত